Samsung Galaxy A56 5G Camera Upgrade

স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি আপগ্রেড সেলফি ক্যামেরার সাথে বাজার মাতাবে, থাকবে এই শক্তিশালী প্রসেসর

Samsung Galaxy A56 5G Camera - রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি এর পূর্বসূরির মত ক্যামেরা সেটআপ সহ আসবে বলে দাবি করা হয়েছে।

Ankita Mondal 28 Oct 2024 10:36 AM IST

স্যামসাং তাদের এ সিরিজের নতুন ফোনের উপর এখন কাজ করছে। এই ডিভাইসের নাম স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি (Samsung Galaxy A56 5G)। এটি মিড রেঞ্জে লঞ্চ হবে। যদিও চলতি বছরের শেষের দিকে এটি বাজারে আসবে বলে আমাদের অনুমান, তবে তার আগে আজ স্মার্টফোনটির একাধিক স্পেসিফিকেশন সামনে এসেছে। পাশাপাশি জানা গেছে এটি ৬ বছর ধরে ওএস ও সিকিউরিটি প্যাচ পাবে। ফলে দীর্ঘ দিন ধরে ব্যবহার করা যাবে স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি। আসুন হ্যান্ডসেটটি সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি এর স্পেসিফিকেশন ও ফিচার

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি এর পূর্বসূরির মত ক্যামেরা সেটআপ সহ আসবে বলে দাবি করা হয়েছে। অর্থাৎ এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। তবে নতুন স্মার্টফোনের সেলফি ক্যামেরায় আপগ্রেড দেখা যাবে। আগের মডেলে যেখানে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ছিল, সেখানে স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসবে।

জানা গেছে, স্যামসাংয়ের এই এ সিরিজের হ্যান্ডসেটে S5E8855 মডেল নম্বরের প্রসেসর থাকবে এবং এই প্রসেসরের কোডনেম 'Santra'। অর্থাৎ এটি এক্সিনস ১৫৮০ প্রসেসর। ফলে স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি দুর্দান্ত পারফরম্যান্স দেবে বলেই ধরে নেওয়া যায়। উল্লেখ্য, গ্যালাক্সি এ৫৫ মডেলে এক্সিনস ১৪৮০ প্রসেসর ছিল‌।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি সম্প্রতি বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে উপস্থিত হয়েছিল। এখানে ডিভাইসটি মাল্টি ও সিঙ্গেল কোর টেস্টে যথাক্রমে ৩৮৩৬ ও ১৩৪১ স্কোর করেছিল। এই ধরনের স্কোর আমরা স্ন্যাপড্রাগন ৮৮৮ চালিত ডিভাইসগুলির ক্ষেত্রে দেখতে পাই। তাই বলা যায় এক্সিনস ১৫৮০ যথেষ্ট শক্তিশালী প্রসেসর হবে।

এদিকে স্যামসাং তাদের সফটওয়্যার আপডেটের পলিসিতে পরিবর্তন এনেছে। এই পলিসি স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি-র ক্ষেত্রেও প্রযোজ্য হবে বলে রিপোর্টে জানানো হয়েছে। অর্থাৎ হ্যান্ডসেটটি ৬ বছর ধরে আপডেট পাবে। এরমধ্যে ৬টি বড় অ্যান্ড্রয়েড আপডেট অন্তর্ভুক্ত থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি দাম ও লঞ্চের সময় - Samsung Galaxy A56 5G Price

স্যামসাং গ্যালাক্সি এ৫৬ ৫জি মিড রেঞ্জে আসবে। ভারতে এর দাম রাখা হতে পারে ৩৫,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে। আগামী বছর অর্থাৎ ২০২৫ সালের শুরুতে স্মার্টফোনটি লঞ্চ হবে বলে আমাদের ধারণা।

Show Full Article
Next Story