বইয়ের মতো ভাঁজ করতে পারবেন, দেশে অত্যাধুনিক প্রযুক্তির ফোন আনছে Tecno

ইনফিনিক্স এসপ্তাহেই Infinix Zero Flip ফোল্ডেবল ফোনটি ভারতে লঞ্চ করেছে। এখন, এর সহযোগী ব্র্যান্ড টেকনো একটি বুক-স্টাইলের...
Ananya Sarkar 18 Oct 2024 12:59 PM IST

ইনফিনিক্স এসপ্তাহেই Infinix Zero Flip ফোল্ডেবল ফোনটি ভারতে লঞ্চ করেছে। এখন, এর সহযোগী ব্র্যান্ড টেকনো একটি বুক-স্টাইলের ফোল্ডেবল ফোন, Tecno Phantom V Fold 2 এদেশে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ ব্র্যান্ডটি তাদের সাম্প্রতিক এক্স (X) পোস্টে প্রকাশ করেছে যে গত বছর আত্মপ্রকাশ করা Tecno Phantom V Fold সমস্ত বিক্রি হয়ে গিয়েছে। আর ব্র্যান্ডের লেটেস্ট অফিসিয়াল টিজারটিতে বলা হয়েছে যে, "শীঘ্রই একটি নতুন অধ্যায় উন্মোচিত হবে," যা ভারতে Tecno Phantom V Fold 2 হ্যান্ডসেটের আসন্ন আগমনের ইঙ্গিত দেয়।

ভারতে আসছে Tecno Phantom V Fold 2

গত মাসে, টেকনো আফ্রিকাতে ফ্যান্টম ভি ফোল্ড ২ লঞ্চ করেছে। সেই সময়ে, ব্র্যান্ডটি দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য এবং ল্যাটিন আমেরিকা সহ অন্যান্য বাজারে ডিভাইসটির আগমনের বিষয়টি নিশ্চিত করেছিল। ফোনটি গ্লোবাল মার্কেটে ১,০৯৯ মার্কিন ডলার ( প্রায় ৯২,৪০০ টাকা) দাম সহ উন্মোচিত হয়েছিল। জানিয়ে রাখি, ভারতে লঞ্চের সময় ফ্যান্টম ভি ফোল্ডের দাম ছিল ৮৮,৮৮৮ টাকা। অতএব, এটির উত্তরসূরি অনুরূপ দামেই পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Tecno Phantom V Fold 2 ফোনের স্পেসিফিকেশন

টেকনো ফ্যান্টম ভি ফোল্ড ২ হল একটি অত্যাধুনিক ফোল্ডেবল স্মার্টফোন, যা আকর্ষনীয় স্পেসিফিকেশন অফার করে। এতে ২,৫৫০ x ১,০৮০ পিক্সেলের রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সহ ৬.৪২ ইঞ্চির অ্যামোলেড এলটিপিও (AMOLED LTPO) কভার স্ক্রিন রয়েছে। অনফোল্ড করলে, ডিভাইসটির ভিতরে ২,২৯৬ x ২,০০০ পিক্সেল রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সহ বড় ৭.৮৫ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড এলটিপিও স্ক্রিন বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, Tecno Phantom V Fold 2 ফোল্ডেবল ফোনের বাহ্যিক এবং অভ্যন্তরীণ উভয় স্ক্রিনের ওপরে একটি ৩২ মেগাপিক্সেলের লেন্স অবস্থান করছে। আর এর রিয়ার ক্যামেরা সিস্টেমে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x জুম ক্ষমতা সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত রয়েছে।

পারফরম্যান্সের জন্য, Tecno Phantom V Fold 2 হ্যান্ডসেটে MediaTek Dimensity 9000 Plus চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। ডিভাইসটিতে শক্তিশালী ৫,৭৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৭০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Tecno Phantom V Fold 2 হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইওএস ১৪ (HiOS 14) অপারেটিং সিস্টেমে চলে। কোম্পানি এই ডিভাইসে দুটি ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে। ফোনটির অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ফ্লিকার সেন্সর, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্পিকার এবং ফ্যান্টম ভি পেনের জন্য সাপোর্ট। Tecno Phantom V Fold 2 ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং ইউএসবি-সি পোর্টের মতো কানেক্টিভিটি অপশন অফার করে। আনফোল্ড করা অবস্থায় ডিভাইসটির পরিমাপ ১৪০.৩৫ x ১৫৯ x ৫.৫-৬.০৮ মিলিমিটার এবং ফোল্ড করা অবস্থায় ৭২.১৬ x ১৫৯ x 1১১.৭৮-১১.৯৮ মিলিমিটার। Phantom V Fold 2 ফোনের ওজন ২৪৯ গ্রাম।

Show Full Article
Next Story