16 জিবি র‍্যাম এত সস্তায়! Tecno এর নতুন স্মার্টফোনের দাম শুনলে বিশ্বাসই হবে না

Tecno Spark 10 5G গত মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছে। স্মার্টফোনটি এইচডি ডিসপ্লে, MediaTek Dimensity 6020 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি…

Tecno Spark 10 5G গত মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছে। স্মার্টফোনটি এইচডি ডিসপ্লে, MediaTek Dimensity 6020 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। এটি ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের একটাই কনফিগারেশনে বাজারে এসেছিল। তবে এখন টেকনো এই ফোনের একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। Tecno Spark 10 5G এর নতুন মডেলটি তার বেস ভ্যারিয়েন্টের তুলনায় দ্বিগুণ র‍্যাম এবং স্টোরেজ অফার করে। আসুন তাহলে নতুন সংস্করণটির দাম এবং অন্যান্য বিবরণগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চ হল Tecno Spark 10 5G-এর নতুন র‍্যাম ও স্টোরেজ বিকল্প

টেকনো স্পার্ক১০ ৫জি-এর নতুন ভ্যারিয়েন্টে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ রয়েছে। ফোনটিতে ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম প্রযুক্তিও সাপোর্ট করে। তবে, লেটেস্ট অপশনটিতে বেস মডেলের মতোই স্পেসিফিকেশন রয়েছে। স্পার্ক১০ ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি বিকল্পটির দাম রাখা হয়েছে ১৪,৪৯৯ টাকা এবং এটি বর্তমানে দেশের বিভিন্ন রিটেইল আউটলেট কেনার জন্য উপলব্ধ৷

Tecno Spark 10 5G-এর স্পেসিফিকেশন

টেকনো স্পার্ক১০ ৫জি-তে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ নিট পিক ব্রাইটনেস, এইচডি রেজোলিউশন এবং একটি ওয়াটারড্রপ নচ অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। এছাড়া, অতিরিক্ত স্টোরেজের জন্য স্পার্ক১০ ৫জি-তে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ডও রয়েছে। ফোনটি হিট ডিসিপেশনের জন্য একটি ১১,৮৫১ মিলিমিটার গ্রাফাইট শীট দ্বারা সজ্জিত।

ফটোগ্রাফির জন্য, Tecno Spark 10 5G-এর রিয়ার প্যানেলে একটি বড় রিং এবং একটি ছোট রিং সহ টেট্রিসের মতো ডিজাইন রয়েছে। ক্যামেরা সেটআপে যথাক্রমে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই (AI) লেন্স অন্তর্ভুক্ত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Spark 10 5G মডেলটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে।

এছাড়া, Tecno Spark 10 5G অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১২.৬ (HiOS 12.6) ইউজার ইন্টারফেসে চলে। এই স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে একটি ইউএসবি-সিপোর্ট, এনএফসি, ডুয়েল ৫জি এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। নিরাপত্তার জন্য, Spark 10 5G-এর পাওয়ার বাটনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা রয়েছে। টেকনো ফোনটি মেটা ব্ল্যাক, মেটা হোয়াইট এবং মেটা ব্লু – এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।