সবচেয়ে সস্তা অথচ ফিচারে ঠাসা 5G ফোন কিনতে চান? সেরা ৫ বিকল্প আপনার অপেক্ষায়

সুদীর্ঘ প্রতীক্ষার পর গত মাসে ভারতে 5G সার্ভিস রোলআউট হয়েছে। Reliance Jio এবং Airtel দেশের নির্বাচিত কয়েকটি শহরে ইতিমধ্যেই এই পরিষেবা চালু করেছে। তদুপরি সংস্থা…

সুদীর্ঘ প্রতীক্ষার পর গত মাসে ভারতে 5G সার্ভিস রোলআউট হয়েছে। Reliance Jio এবং Airtel দেশের নির্বাচিত কয়েকটি শহরে ইতিমধ্যেই এই পরিষেবা চালু করেছে। তদুপরি সংস্থা দুটি একথাও জানিয়েছে যে, ইউজারদের কাছে শুধুমাত্র একটি 5G কানেক্টিভিটি যুক্ত হ্যান্ডসেট থাকলেই তারা তাদের বিদ্যমান 4G সিম মারফত সম্পূর্ণ নিখরচায় এই ঝড়ের গতির নেট সার্ভিস ব্যবহার করতে পারবেন। ফলে খুব স্বাভাবিকভাবেই এখন প্রচুর সংখ্যক মানুষ কোনো বিভিন্ন কোম্পানির একটি ব্র্যান্ড-নিউ 5G স্মার্টফোন কেনার জন্য আগ্রহী হয়ে উঠেছেন। তবে অনেকের মনেই ধারণা রয়েছে যে, 4G ফোনের তুলনায় 5G কানেক্টিভিটিযুক্ত স্মার্টফোন কিনতে হলে অনেকটাই বেশি টাকা খরচ করতে হবে। সেক্ষেত্রে আপনিও যদি এরকম কিছু ভেবে থাকেন, তাহলে বলি – এই ধারণা সম্পূর্ণভাবে ভুল। চলতি সময়ে মার্কেটে বেশ সাশ্রয়ী মূল্যে একাধিক দুর্দান্ত 5G স্মার্টফোন উপলব্ধ রয়েছে। আর এই প্রতিবেদনে আমরা ২০,০০০ টাকারও কম খরচে জনপ্রিয় ই-কমার্স শপিং প্ল্যাটফর্ম Flipkart থেকে কেনা যাবে, এমন ৫ টি স্মার্টফোনের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

২০,০০০ টাকার কম খরচে Flipkart থেকে কিনে নিন এই ৫ টি দুর্দান্ত 5G স্মার্টফোন

Moto G51 5G

চলতি সময়ে ১৬% ছাড়ের সুবাদে ফ্লিপকার্ট থেকে মোটো জি৫১ ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ১৭,৯৯৯ টাকার পরিবর্তে ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে। মোটোরোলার এই স্মার্টফোনে রয়েছে ৬.৮ ইঞ্চি ফুল এইচডি+ এলসিডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ (Qualcomm Snapdragon 480+) প্রসেসর। আইপি৫২ (IP52) রেটিংপ্রাপ্ত এই ডিভাইসটিতে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

Poco M4 5G

বর্তমানে ১৭% ছাড়ের সুবাদে ফ্লিপকার্ট থেকে পোকোর এই ৫জি ফোনটির ৪ জিবি + ৬৪ জিবি মডেলটি ১৫,৯৯৯ টাকার বদলে ১৩,১৯৯ টাকায় কিনতে পারবেন গ্রাহকরা। আবার, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটিকে পকেটস্থ করতে চাইলে খরচ পড়বে ১৫,১৯৯ টাকা। সাতটি ৫জি ব্যান্ড সাপোর্ট সহ আসা এই স্মার্টফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ (MediaTek Dimensity 700) প্রসেসর, ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy F23 5G

স্যামসাংয়ের এই ৫জি ফোনটির ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলটির এমনিতে দাম ২২,৯৯৯ টাকা হলেও বর্তমানে এতে ২৩% ছাড় দিচ্ছে ফ্লিপকার্ট, যার দৌলতে চলতি সময়ে হ্যান্ডসেটটি কিনতে হলে ক্রেতাদের ১৭,৪৯৯ টাকা ব্যয় করতে হবে। আবার, ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনতে হলে খরচ পড়বে ১৮,৪৯৯ টাকা। স্যামসাংয়ের এই ডিভাইসটিতে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Redmi 11 Prime 5G

এই মুহূর্তে রেডমি ১১ প্রাইম ৫জি-এর থান্ডার ব্ল্যাক কালারের বেস ভ্যারিয়েন্টটি (৪ জিবি + ৬৪ জিবি) ফ্লিপকার্ট থেকে কিনতে হলে ইউজারদের ১৩,২৬৯ টাকা খসাতে হবে। ডিভাইসটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত।

Oppo A74 5G

চলতি সময়ে ওপ্পোর এই ৫জি ফোনটির ফ্যান্টাস্টিক পার্পল কালারের ৬ জিবি + ১২৮ জিবি মডেলটিতে ৮% ছাড় দিচ্ছে ফ্লিপকার্ট, যার ফলে ডিভাইসটি ১৬,৯৯৯ টাকায় কেনা যাবে। এই হ্যান্ডসেটটিতে আছে ৬.৪৯ ইঞ্চি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।