Vivo X200: স্মার্টফোনের দুনিয়া কাঁপাতে লঞ্চ হল ভিভো এক্স২০০, চাপে পড়বে আইফোন ১৬

ভিভো লঞ্চ করলো Vivo X200 সিরিজ। এই সিরিজের অধীনে শক্তিশালী Pro মডেলগুলির পাশাপাশি সাশ্রয়ী মূল্যের স্ট্যান্ডার্ড Vivo X200 ফোনটিও বাজারে পা রেখেছে। এতে রয়েছে একাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের পাশাপাশি দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং উন্নত ক্যামেরা সেটআপ।

Ananya Sarkar 15 Oct 2024 11:40 AM IST

ভিভো অবশেষে পর্দা সরালো তাদের বহু প্রতীক্ষিত Vivo X200 সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে। ‘Pro’ মডেলগুলির পাশাপাশি, ভিভো তাদের নতুন সিরিজের অধীনে তুলনামূলক সাশ্রয়ী মূল্যের বিকল্প হিসাবে Vivo X200 উন্মোচন করেছে। যদিও এটিতে Vivo X200 Pro এবং Vivo X200 Pro Mini তে পাওয়া কিছু বৈশিষ্ট্যের অভাব রয়েছে, তবে এটি একটি শক্তিশালী প্রসেসর, সক্ষম ক্যামেরা সিস্টেম এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করে। আসুন Vivo X200 ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Vivo X200 ফোনের স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো এক্স২০০ একই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসরের সাথে এসেছে, যা সিরিজের প্রো মডেলগুলিতেও ব্যবহার করা হয়েছে। চিপসেটটি সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। ভিভো এক্স২০০ ফোনের সামনের দিকে জেইস (Zeiss) ন্যাচারাল কালার ক্যালিব্রেশন সহ ৬.৬৭ ইঞ্চির কোয়াড-কার্ভড এলটিপিএস (LTPS) ডিসপ্লে রয়েছে। এটি এইচডিআর১০+ সাপোর্ট সহ ১০-বিট প্যানেল, যা উচ্চ-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং রেটিং এবং ৪,৫০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে।

ভিভো আরও দাবি করেছে যে, ডিসপ্লেটির বর্ধিত জীবনকাল রয়েছে এবং এটি অন্যান্য ওলেড (OLED) প্যানেলের তুলনায় কম শক্তি খরচ করে। নিরাপত্তার জন্য, ভিভো এক্স২০০ ফোনের ডিসপ্লের নীচে একটি অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট রিডার অবস্থান করছে।

ফটোগ্রাফির জন্য, Vivo X200 মডেলের ক্যামেরা সিস্টেমে থাকা প্রথম সেন্সরটি হল ৫০ মেগাপিক্সেলের Sony IMX921 সেন্সর, যা বড় ১/১.৫৬ ইঞ্চির সেন্সর সাইজ এবং একটি জেইস এফ/১.৫৭ লেন্স টি* কোটিং সহ এসেছে। এটির সাথে একটি ৫০ মেগাপিক্সেলের IMX882 সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সমন্বিত ৭০ মিলিমিটারের টেলিফটো লেন্স যুক্ত রয়েছে৷ যদিও প্রো ক্যামেরার সমতুল্য নয়, তবে এই সেটআপটি বেশিরভাগ ব্যবহারকারীর জন্যই যথেষ্ট হবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X200 ফোনে ৫,৮০০ এমএএইচ ব্লুভোল্ট ব্যাটারি রয়েছে। এটি গত বছরের মডেল থেকে একটি উল্লেখযোগ্য আপগ্রেড। তবে, এটি পূর্বসূরি মডেলের ১২০ ওয়াট ফাস্ট চার্জিংকে তুলনামূলক কম গতির ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং দিয়ে প্রতিস্থাপন করে। Vivo X200 Pro মডেলগুলির মতো Vivo X200 ফোনে প্রিমিয়াম বিল্ড না থাকলেও, এটি স্থায়িত্বের ওপর জোর দেয়। Vivo X100 হ্যান্ডসেটের চেয়ে ছোট হওয়া সত্ত্বেও, এটি একটি বড় ব্যাটারি অফার করে এবং আইপি৬৯ (IP69) সার্টিফিকেশন সহ সাধারণ আইপি৬৮ (P68) রেটিংয়ের থেকে উন্নততর সুরক্ষা অফার করে। এটি এমনকি গরম জলের জেটগুলিকেও প্রতিরোধ করতে পারে৷ Vivo X200 কোম্পানির কাস্টম অ্যান্ড্রয়েড স্কিনের লেটেস্ট সংস্করণ অরিজিনওএস ৫ (OriginOS 5)-এ চলে।

Vivo X200 ফোনের মূল্য এবং লভ্যতা

Vivo X200 বিভিন্ন কালার অপশনে এসেছে, এগুলি হল স্যাফায়ার ব্লু এর আকর্ষণীয় লাইট-শিফটিং ফিচার রয়েছে। ডিভাইসটির প্রি-অর্ডার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং আগামী ১৯ অক্টোবর থেকে চীনে বিক্রির জন্য উপলব্ধ হবে।

ফোনটির বেস ১২ জিবি/২৫৬ জিবি মডেলের দাম রাখা হয়েছে ৪,৩০০ ইউয়ান (প্রায় ৫০,৮৪০ টাকা)। আর উচ্চতর ১২ জিবি/৫১২ জিবি, ১৬ জিবি/৫১২ জিবি এবং ১৬ জিবি/১টিবি সংস্করণের দাম যথাক্রমে ৪,৭০০ ইউয়ান (প্রায় ৫৫,৬০০ টাকা), ৫,০০০ ইউয়ান (প্রায় ৫৯,১২৫ টাকা) এবং ৫,৫০০ ইউয়ান (প্রায় ৬৫,০০০ টাকা)৷ Vivo X200 গ্লোবাল মার্কেটে কবে আসবে, তা এখনও নিশ্চিত করা হয়নি।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it