Xiaomi 15 ও Oppo Find X8 কে পিছনে ফেলে বড় ব্যাটারি সহ লঞ্চ হচ্ছে Vivo X200

Vivo X200 সিরিজ চলতি‌ মাসের ১৪ তারিখ চীনে লঞ্চ হতে চলেছে। এই সিরিজের অধীনে Vivo X200, X200 Pro Mini, X200 Pro মডেলগুলি...
Ankita Mondal 7 Oct 2024 1:46 PM IST

Vivo X200 সিরিজ চলতি‌ মাসের ১৪ তারিখ চীনে লঞ্চ হতে চলেছে। এই সিরিজের অধীনে Vivo X200, X200 Pro Mini, X200 Pro মডেলগুলি বাজারে আসবে। তবে লঞ্চের আগেই এই সিরিজ ব্যাটারি ক্যাপাসিটির নিরিখে Xiaomi 15 ও Oppo Find X8 সিরিজের থেকে এগিয়ে থাকবে বলে এক টিপস্টার দাবি করেছেন। তবে সিলিকন ব্যাটারি টেকনোলজির কারণে সামগ্রিকভাবে সমস্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন বড় ব্যাটারি সহ এবার থেকে লঞ্চ হবে বলে টিপস্টার জানিয়েছেন।

Vivo X200 সিরিজ আসছে বড় ব্যাটারির সাথে

টিপস্টার এক্সপেরিয়েন্সমোর তার উইবো পোস্টে দাবি করেছিলেন যে, Vivo X200 সিরিজে ৫,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। যেখানে Oppo Find X8 ও Xiaomi 15 সিরিজে থাকবে যথাক্রমে ৫,৭০০ এমএএইচ ও ৫,৪০০ এমএএইচ ব্যাটারি।

তবে বড় ব্যাটারি সহ এলেও ডিভাইসগুলি কম্প্যাক্ট ডিজাইন অফার করবে। টিপস্টার বলেছেন, Xiaomi 15, Oppo Find X8 ও Vivo X200 ফোনে যথাক্রমে থাকবে ৬.৩ ইঞ্চি, ৬.৫ ইঞ্চি ও ৬.৬ ইঞ্চি ডিসপ্লে। তবে এটা যথেষ্ট অবাক করার বিষয় যে, এর আগের কম্প্যাক্ট ফোনগুলি বাজারে যথেষ্ট জনপ্রিয়তা পায়নি। এই কারণে ব্র্যান্ডগুলি বড় ডিসপ্লের ফোন বাজারে আনছিল। তবে হয়তো iPhone 16 কে টেক্কা দিতে সংস্থাগুলি এই কাজ করতে পারে।

প্রসঙ্গত, গতবছর Oppo Find X7 ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬.৭৮ ইঞ্চি ডিসপ্লে সহ এসেছিল। তবে এবছর আরও ছোট ডিসপ্লে থাকবে। একই কথা প্রযোজ্য শাওমি ও ভিভোর ক্ষেত্রেও। কম্প্যাক্ট ডিজাইন দিতেই ব্র্যান্ডগুলির এই সিদ্ধান্ত।

এদিকে ব্যাটারি বড় হলেও Oppo Find X8 এর ‌ওজন এর পূর্বসূরির মতো অর্থাৎ ২০০ গ্রাম থাকবে বলে সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে। আর এটি মাত্র ৭মিমি পুরু হবে।

Show Full Article
Next Story
Share it