বাজার তোলপাড় করবে Vivo X200 সিরিজ, লঞ্চের তারিখ প্রকাশ্যে, ক্যামেরায় হবে সেরা

ভিভো চলতি মাসেই বাজারে আনছে নতুন Vivo X200 সিরিজটি। এই সিরিজে প্রথম ব্যবহৃত হবে MediaTek Dimensity 9400 প্রসেসরটি।

Ananya Sarkar 10 Oct 2024 10:08 AM IST

ভিভো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে তাদের আসন্ন Vivo X200 সিরিজটি আগামী ১৪ অক্টোবর সন্ধ্যা ৭ টায় চীনে লঞ্চ হবে। এই নতুন লাইনআপের ডিভাইসগুলি শুধুমাত্র উল্লেখযোগ্য আপগ্রেডই আনবে না, তার পাশাপাশি MediaTek Dimensity 9400 প্রসেসরটিকেও বাজারে উন্মোচন করবে। এটি অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমের প্রথম ৩ ন্যানোমিটারের চিপ, যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৩ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর নির্মিত। মিডিয়াটেক চীনে গতকালই (৯ অক্টোবর) তাদের পরবর্তী প্রজন্মের চিপসেটটি লঞ্চ করেছে।

Vivo X200 সিরিজে MediaTek Dimensity 9400 চিপ থাকবে

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৪০০ প্রসেসরে নতুন আর্ম কর্টেক্স-এক্স৯২৫ প্রাইম সিপিইউ কোর রয়েছে, যা এর পূর্বসূরি, কর্টেক্স-এক্স৪-এর তুলনায় কার্যক্ষমতায় ৩৬% উন্নতি এবং এআই ক্ষমতাগুলিতে ৪১% বৃদ্ধি প্রদান করে। এছাড়াও, চিপটিতে মালি-জি৯২৫-ইম্মর্টালিস এমসি১২ জিপিইউ অন্তর্ভুক্ত রয়েছে, যা এখনও পর্যন্ত আর্মের সবচেয়ে শক্তিশালী এবং দক্ষ জিপিইউ হিসেবে পরিচিত। পরীক্ষায় এই জিপিইউ জিএফএক্সবেঞ্চ অ্যাজটেক ১৪৪০পি অফ-স্ক্রিন ভালকান দৃশ্যে ১৩৪ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) অর্জন করেছে এবং অ্যাপলের এ১৮ প্রো প্রসেসরের থেকে ৮৬% এবং কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ এর থেকে ৪১% ভালো পারফর্ম করেছে।

ভিভো নিশ্চিত করেছে যে, Vivo X200 সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে - Vivo X200, X200 Pro এবং X200 Pro Mini। এটিই প্রথম সিরিজ, যা MediaTek Dimensity 9400 প্রসেসরের সাথে আসবে। চিপের পারফরম্যান্সের বিষয়ে, Vivo X200 Pro Satellite Edition মডেলটি এই চিপ দ্বারা চালিত, যা আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ৩ মিলিয়ন বা ৩০ লক্ষ পয়েন্ট অতিক্রম করেছে। এই স্কোর সহ এটিই প্রথম অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট৷

Vivo X200 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Vivo X200 সিরিজ ব্যতিক্রমী ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান করবে বলে আশা করা হচ্ছে। Vivo X200 Pro ফোনের একটি হাইলাইট হল এটি ২০০ মেগাপিক্সেলের এফ/২.৬৭ ৮৫ মিলিমিটার পেরিস্কোপ টেলিফটো লেন্স ও ভি৩+ ইমেজিং চিপ সহ আসবে, যা ১৫ মিলিমিটার থেকে ৮৫ মিলিমিটার পর্যন্ত ফোকাল লেন্থ কভার করবে। এটি একই পেরিস্কোপ টেলিফটো লেন্স যা Vivo X100 Ultra মডেলে উপলব্ধ।

Vivo X200 Pro এবং Vivo X200 Pro Mini উভয়ই সনি এলওয়াইটি৮১৮ এফ/১.৫৭ ২৩ মিলিমিটারের প্রাইমারি সেন্সর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। অপটিক্যালি জুম করা শটগুলির জন্য, Vivo X200 Pro Mini মডেলে একটি ৭০ মিলিমিটারের মিড-টেলিফটো পেরিস্কোপ লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Vivo X200 ফোনটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯২১ প্রাইমারি ক্যামেরা এবং একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৮২ (বা এলওয়াইটি-৬০০) টেলিফোটো ক্যামেরা সহ আসবে। তিনটি ফোনেই আল্ট্রা-ওয়াইড শটের জন্য একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ লেন্স থাকবে বলে আশা করা হচ্ছে।

Show Full Article
Next Story