Xiaomi 15 Pro: দেখতে বিউটিফুল, শাওমির নতুন ফ্ল্যাগশিপ ফোনের ফার্স্ট লুক প্রকাশ হল

Xiaomi 15 সিরিজটি চলতি মাসেই লঞ্চ হতে চলেছে। আর এখন Xiaomi 15 Pro মডেলটির ফার্স্ট লুক সামনে এসেছে।

Ananya Sarkar 5 Oct 2024 1:34 PM IST

বছরের এই সময়টাকে ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চের মরসুম বলা যায়। এবছর সবচেয়ে প্রত্যাশিত লঞ্চগুলির একটি হল Xiaomi 15 সিরিজ, যার জন্য অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন৷ যদিও শাওমি আসন্ন ফ্ল্যাগশিপ সিরিজের জন্য কোনও আনুষ্ঠানিক তারিখ নিশ্চিত করেনি, তবে ইঙ্গিত করেছে যে এটি অক্টোবরের শেষে চীনে আত্মপ্রকাশ করবে। কিন্তু তার আগেই একটি নতুন রিপোর্টে Xiaomi 15 Pro হ্যান্ডসেটের কিছু আকর্ষণীয় আপগ্রেডের সাথে ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। এই আপকামিং ডিভাইসটি থেকে কি কি আশা করা যায়, আসুন দেখে নেওয়া যাক।

সামান্য এনহ্যান্সমেন্ট সহ পরিমার্জিত ডিজাইন:

স্মার্টপ্রিক্স (Smartprix) এবং বিশিষ্ট টিপস্টার কার্তিকে-এর সৌজন্যে শাওমি ১৫ প্রো ফোনের অপগ্রেডগুলি সর্ম্পকে জানা গেছে গেছে। এই হ্যান্ডসেটের ডিজাইনটি মূলত পূর্বসূরি, শাওমি ১৪ প্রো-এর মতোই হবে, যা একটি মসৃণ গ্লাস স্যান্ডউইচ বিল্ড এবং একটি ফ্ল্যাট মেটাল ফ্রেম অফার করে। তবে, আসন্ন ফোনের পরিমাপ একটি বৃহত্তর ব্যাটারি এবং ডিসপ্লে যুক্ত করার জন্য সূক্ষ্মভাবে অ্যাডজাস্ট করা হয়েছে। এটি ক্লাসিক কালার অপশনে আসবে - ব্ল্যাক, হোয়াইট এবং সিলভার। এছাড়াও গত বছরের মডেলের অনুরূপ একটি বিশেষ টাইটানিয়াম সংস্করণও থাকবে। শাওমি ১৫ প্রো মডেলের লক্ষণীয় পরিবর্তনটি দেখা যাবে পিছনের ক্যামেরা মডিউলে, যেটিতে সুন্দরভাবে তিনটি লেন্স এবং একটি লেজার অটোফোকাস (AF) মডিউল অবস্থান করবে, তবে ফ্ল্যাশটিকে আলাদাভাবে রাখা হবে।

শক্তিশালী পারফরম্যান্স এবং ডিসপ্লে

Xiaomi 15 Pro মডেলে ৬.৭৮ ইঞ্চির কোয়াড-কার্ভ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ২কে রেজোলিউশন, ৫০০+ পিপিআই, এবং একটি নিমজ্জিত ভিজ্যুয়াল ইন্টারঅ্যাকশনের জন্য ১২০ হার্টজ রিফ্রেশ রেট থাকবে। এটি Qulaocmmm Snapdragon 8 Gen 4 প্রসেসর দ্বারা চালিত হবে, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত হবে।

চিত্তাকর্ষক ক্যামেরা ক্ষমতা

ফটোগ্রাফি হল Xiaomi 15 Pro এর অন্যতম প্রধান ফোকাস। ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের লাইট ফিউশন ৯০০ সিরিজের প্রাইমারি সেন্সর থাকবে, যা কম আলোতে অসাধারণ পারফরম্যান্সের জন্য এফ/১.৪ অ্যাপারচার অফার করবে। এটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত থাকবে, সাথে একটি নতুন ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫৮ ৫এক্স টেলি ম্যাক্রো ক্যামেরাও মিলবে৷ সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। Xiaomi 14 সিরিজের মতো, Xiaomi 15 Pro ফোনেও লাইকা (Leica)-এর ক্যামেরা টিউনিং থাকবে। ফিচারে পরিপূর্ণ Xiaomi 15 Pro হ্যান্ডসেটে যে উন্নত প্রযুক্তিগুলি থাকবে তার মধ্যে রয়েছে:

* ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

* স্টেরিও স্পিকার

* ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স

* শাওমি এআই স্যুট এবং হাইপারওএস ২.০

টাইটানিয়াম সংস্করণটি কানেক্টিভিটির জন্য অন্যান্য অপশনের পাশাপাশি স্যাটেলাইট সংযোগও অফার করবে৷ ব্যাটারির ক্ষেত্রে, ফোনটি ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

Xiaomi 15 সিরিজের লঞ্চের টাইমলাইন এবং মূল্য (সম্ভাব্য)

Xiaomi 15 সিরিজটি চীনে চলতি মাসের (অক্টোবর) শেষে লঞ্চ হতে চলেছে, তবে এটি গ্লোবাল মার্কেটে বাজারে আসবে না, শুধুমাত্র স্ট্যান্ডার্ড Xiaomi 15 ছাড়া। সঠিক মূল্য এখনও নির্ধারণ করা হয়নি, তবে Xiaomi 15 সিরিজ তাদের ফ্ল্যাগ প্রাইস ধরে রাখতে পারে কারণ এটি তার পূর্বসূরির জন্য উপলব্ধ ছিল। একটি উচ্চ প্রযুক্তির ক্যামেরা সেটআপ এবং অত্যাধুনিক বৈশিষ্ট্য সহ শক্তিশালী হার্ডওয়্যারের সাথে Xiaomi 15 Pro এবছর আগত সেরা স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হতে পারে।

Show Full Article
Next Story
Share it