Xiaomi 15 Ultra: DSLR লাগবে না! শ্রেষ্ঠ স্মার্টফোন ক্যামেরা আনতে চলেছে শাওমি

শাওমি তাদের পরবর্তী প্রজন্মের Xiaomi 15 সিরিজের অধীনে তিনটি ফ্ল্যাগশিপ মডেল বাজারে আনার পরিকল্পনা করেছে, এগুলি হল...
Ananya Sarkar 14 Oct 2024 8:48 PM IST

শাওমি তাদের পরবর্তী প্রজন্মের Xiaomi 15 সিরিজের অধীনে তিনটি ফ্ল্যাগশিপ মডেল বাজারে আনার পরিকল্পনা করেছে, এগুলি হল স্ট্যান্ডার্ড Xiaomi 15, Xiaomi 15 Pro এবং Xiaomi 15 Ultra। তিনটি ফোনেই Qualcomm Snapdragon 8 Elite চিপসেট থাকবে বলে আশা করা হচ্ছে। যদিও স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলগুলি এমাসের শেষের দিকে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে, তবে আল্ট্রা মডেলটি আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে। Xiaomi 15 এবং Xiaomi 15 Pro ক্যামেরা-ফোকাসড ফ্ল্যাগশিপ হলেও, Xiaomi 15 Ultra মডেলটি ব্যবহারকারীদের আরও ভাল ফটোগ্রাফির অভিজ্ঞতা প্রদান বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, এটি একটি ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরার সাথে আসবে। সোশ্যাল মিডিয়ায় একটি সূত্র মারফৎ ডিভাইসটির ক্যামেরা সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করা হয়েছে।

সামনে এল Xiaomi 15 Ultra ফোনের ২০০ মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরার বিবরণ

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, শাওমি ১৫ আল্ট্রা ফোনে ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচপি৯ (Samsung ISOCELL HP9) পেরিস্কোপ টেলিফটো ক্যামেরাটি অবস্থান করবে। এই একই পেরিস্কোপ জুম ক্যামেরা এবছর চীনে আত্মপ্রকাশ করা ভিভো এক্স১০০ আল্ট্রা মডেলেও উপলব্ধ।

টিপস্টার পোস্টে আসন্ন ফোনের ক্যামেরার বিবরণ ফাঁস করলেও, এর নাম উল্লেখ করেননি। তবে মনে করা হচ্ছে তিনি এখানে শাওমি ১৫ আল্ট্রা মডেল সম্পর্কেই বলেছেন। তিনি এও প্রকাশ করেছেন যে 200-মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা একটি 100 মিমি ফোকাল দৈর্ঘ্য, একটি f/2.6 অ্যাপারচার এবং 4.3x অপটিক্যাল জুম অফার করবে। লিকার অন্যান্য চশমা সম্পর্কে কোন তথ্য ভাগ করেনি.

একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Xiaomi 15 Ultra ফোনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ এক ইঞ্চি ৫০ মেগাপিক্সেলের LYT-900 প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX858 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৫০ মেগাপিক্সেলের Sony IMX858 ক্যামেরা থাকবে। যদিও Xiaomi 15 Ultra-তে একটি নতুন পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে, তবে বাকি ক্যামেরাগুলি পূর্বসূরি Xiaomi 14 Ultra মতোই হবে।

পেরিস্কোপ ক্যামেরার বিবরণ ফাঁস করার পাশাপাশি, টিপস্টার Xiaomi 15 Ultra মডেলের লঞ্চের সময়সীমারও ইঙ্গিত দিয়েছে। তার তথ্য অনুসারে, ডিভাইসটি চীনের চন্দ্র নববর্ষের পরে চালু হওয়ার কথা রয়েছে, যা ফেব্রুয়ারিতে বা কমপক্ষে ২০২৫ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যে লঞ্চ হওয়ার ইঙ্গিত দেয়।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it