বিশ্বের সবচেয়ে সস্তা AI ট্যাবলেট Amazon Fire HD 8 বাজারে হাজির, দাম ৫ হাজার টাকার কম

বিশ্বের নামিদামি ব্র্যান্ডগুলি এখন তাদের গ্যাজেটকে AI ফিচারের সাথে নিয়ে আসছে। এবার এই তালিকায় নাম লেখালো অ্যামাজন।...
Ankita Mondal 4 Oct 2024 3:42 PM IST (Updated: 4 Oct 2024 4:28 PM IST)

বিশ্বের নামিদামি ব্র্যান্ডগুলি এখন তাদের গ্যাজেটকে AI ফিচারের সাথে নিয়ে আসছে। এবার এই তালিকায় নাম লেখালো অ্যামাজন। সংস্থাটি আজ মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করল নতুন এআই ট্যাবলেট Amazon Fire HD 8। আর এই ট্যাবের দাম গুগল, অ্যাপল বা স্যামসাংয়ের এআই ফিচারযুক্ত ট্যাবলেটের থেকে অনেক সস্তা। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Amazon Fire HD 8 প্রাইস বা দাম

Amazon Fire HD 8 এর দাম রাখা হয়েছে ১০০ ডলার (প্রায় ৮,৪০০ টাকা)। তবে অফারে এই এআই ট্যাবলেট এখন মাত্র ৫৪.৯৯ ডলার (প্রায় ৪,৬০০ টাকা) মূল্যে পাওয়া যাচ্ছে। আপাতত এটি মার্কিন বাজারে উপলব্ধ। ভারতে ট্যাবটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

Amazon Fire HD 8 ফিচার ও স্পেসিফিকেশন

অ্যামাজন ফায়ার এইচডি ৮ ট্যাবলেটে আছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ফিচার। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে রাইটিং অ্যাসিস্ট ও ওয়ালপেপার ক্রিয়েটর। আবার Amazon Silk Browser এর সাহায্যে এআইয়ের মাধ্যমে ওয়েব পেজের সামারি তৈরি করা যাবে। তবে এই ট্যাবলেটে নতুন অ্যালেক্সা সাপোর্ট করবে না। অ্যামাজন জানিয়েছে যে এই ট্যাবলেটের সমস্ত এআই ফিচার ক্লাউডে প্রসেস করা হয়

স্পেসিফিকেশনের কথা বললে Amazon Fire HD 8 ট্যাবলেটে ৮ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে এবং এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটে অ্যামাজন অ্যাপস্টোর উপস্থিত। আবার এটি ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি/৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য Amazon Fire HD 8 এর পিছনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

Updated On: 4 Oct 2024 4:28 PM IST
Show Full Article
Next Story
Share it