Apple iPad mini ভারতে A17 Pro চিপসেট সহ লঞ্চ হল, অ্যাপল ইন্টেলিজেন্স ফিচারের সাথে পাবেন পেনসিল প্রো-র সাপোর্ট

নতুন Apple iPad mini ভারতে এ১৭ প্রো চিপসেট সহ লঞ্চ হল। ভারতে এর দাম শুরু হয়েছে ৪৪,৯০০ টাকা থেকে। এটি ওয়াই-ফাই ও...
Ankita Mondal 16 Oct 2024 9:12 AM IST

নতুন Apple iPad mini ভারতে এ১৭ প্রো চিপসেট সহ লঞ্চ হল। ভারতে এর দাম শুরু হয়েছে ৪৪,৯০০ টাকা থেকে। এটি ওয়াই-ফাই ও সেলুলার উভয় কানেক্টিভিটি সহ পাওয়া যাবে। লেটেস্ট অপারেটিং সিস্টেম থাকায় এতে অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার সাপোর্ট করবে। আর নতুন Apple iPad mini মডেলে অ্যাপল পেনসিল প্রো সাপোর্ট করবে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Apple iPad mini A17 Pro মডেলের দাম ও উপলব্ধতা

অ্যাপল আইপ্যাড মিনি ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাবে। ভারতে এ১৭ প্রো প্রসেসর সহ আসা এই মডেলের ওয়াই-ফাই অনলি ভ্যারিয়েন্টের এই তিন স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ৪৪,৯০০ টাকা, ৫৯,৯০০ টাকা ও ৭৯,৯০০ টাকা রাখা হয়েছে।

অন্যদিকে Apple iPad mini A17 Pro এর সেলুলার মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬৪,৯০০ টাকা, ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪,৯০০ টাকা ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯৪,৯০০ টাকা।

আপাতত অ্যাপল ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি প্রি-অর্ডার করা যাচ্ছে। আগামী ২৩ অক্টোবর থেকে নতুন আইপ্যাড মিনির সেল শুরু হবে।

Apple iPad mini লঞ্চ হল A17 Pro‌ প্রসেসরের সাথে: দেখুন স্পেসিফিকেশন ও ফিচার

নতুন অ্যাপল আইপ্যাড মিনি আগের মতোই ৮.৩ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে সহ এসেছে। আর আগের আইপ্যাডের মতো এতেও ডিসপ্লের চারপাশে বেজেল দেখা যাবে। তবে নতুন আইপ্যাড মিনি মডেলের সবচেয়ে বড় আপগ্রেড হল এ১৭ প্রো চিপসেটের অন্তর্ভুক্তি, যা দুর্দান্ত পারফরম্যান্স দেওয়ার পাশাপাশি অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার ব্যবহার করতে সাহায্য করবে।

অ্যাপলের তরফে বলা হয়েছে, নতুন প্রসেসরের কারণে আইপ্যাড মিনি এখন আগের মডেলের তুলনায় ৩০ শতাংশ দ্রুত সিপিইউ, ২৫ শতাংশ উন্নত জিপিইউ ও ৪ গুন দ্রুত রে ট্রেসিং অফার করবে। ফলে এটির মাধ্যমে গেমিং এক্সপেরিয়েন্স ভালো হবে।

টেক জায়ান্টটি বলেছে নতুন iPad Mini অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার সহ আসায়, এতে জেনারেটিভ এআই রাইটিং টুল, ইমেজ প্লে গ্রাউন্ড, জেনমোজি, চ্যাপজিপিটি পাওয়া যাবে। এছাড়া ম্যাথ নোটস ফিচার দেওয়া হয়েছে, যা হাতে লেখা অংকের সমাধান করে দেবে। সাথে অডিও ট্রান্সক্রিপশন ও এআই ক্যামেরার সুবিধাও উপভোগ করা যাবে।

ক্যামেরার কথা বললে, আগের মডেলের মতো নতুন Apple iPad mini পিছনে ১২ মেগাপিক্সেল ক্যামেরা অফার করবে। এতে ১৬-কোর নিউরাল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ক্যামেরা অ্যাপের মধ্যে ডকুমেন্ট সনাক্ত করতে পারবে এবং ছবির থেকে শ্যাডো সরিয়ে দিয়ে সঠিক স্ক্যান করা ডকুমেন্ট ফাইল পেতে সহায়তা করবে। আর নয়া iPad mini মডেলে অ্যাপলের Pencil Pro ব্যবহার করা যাবে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blink CMS
Share it