Xiaomi Pad 7 Pro: 10,000mah ব্যাটারি দিয়ে দুর্দান্ত ট্যাব আনছে শাওমি, লঞ্চ হবে 29 অক্টোবর

Xiaomi Pad 7 Pro Battery - শাওমি প্যাড ৭ প্রো ১০,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসতে পারে। দ্রুত ডেটা ট্রান্সফারের জন্য ট্যাবে ওয়াইফাই ৭ ও ইউএসবি টাইপ-সি ৩.২ পোর্ট মিলবে।

Shankha Shuvro 25 Oct 2024 1:38 PM IST

Xiaomi 15 সিরিজ অপেক্ষার অবসান ঘটিয়ে চীনে আগামী ২৯শে অক্টোবর আত্মপ্রকাশ করতে চলেছে। তবে সেই দিন শুধু স্মার্টফোন নয়, একইসাথে HyperOS2 সফটওয়্যার, Xiaomi Pad 7 ট্যাবলেট সিরিজ, এবং Band Pro ফিটনেস ডিভাইসস লঞ্চ করবে সংস্থা। শাওমির নতুন ট্যাবলেট লাইনআপে দু'টি মডেল আসবে বলে মনে করা হচ্ছে - Xiaomi Pad 7 ও Pad 7 Pro। অফিশিয়াল লঞ্চের আগে একটি সূত্র থেকে হাই-এন্ড প্রো মডেলটির কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়েছে।

শাওমি প্যাড ৭ প্রো স্পেসিফিকেশন

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি, শাওমি প্যাড ৭ প্রো ট্যাবে ১১.১৬ ইঞ্চি ডিসপ্লে থাকবে, যা ৩.২কে রেজোলিউশন (২৮৮০x১৮০০ পিক্সেল) অফার করবে। তবে ডিসপ্লেটি অ্যামোলেড নয়, তার পূর্বসূরীদের মতই এলসিডি। যদিও এতে সম্পূর্ণ ডিসি ডিমিং-এর সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে। এটি এমন এক বৈশিষ্ট্য যা সাধারণত অত্যাধুনিক ওলেড স্ক্রিনে দেখা যায়। ডিসি ডিমিং ফ্লিকার কমাতে এবং চোখের চাপ কমাতে সাহায্য করে।

ট্যাবটির অভ্যন্তরে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর থাকবে। এটি সংস্থার টপ-টায়ার চিপসেট না হলেও মাল্টিটাস্কিং করার জন্য যথেষ্ট। এটির ব্যাটারি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে দাবি করা হয়েছে। ফটোগ্রাফির জন্য, শাওমি প্যাড ৭ প্রো ট্যাবের ব্যাক প্যানেলে সেকেন্ডারি ডেপ্থ সেন্সর সহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। ট্যাবটি মেটাল দিয়ে তৈরি হবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

এছাড়া, শাওমির নতুন ট্যাব অ্যান্ড্রয়েড ১৫ এর উপর ভিত্তি করে হাইপারওএস ২ মোবাইল সফটওয়্যারে রান করবে। বর্তমান ট্রেন্ড অনুযায়ী ট্যাবটিতে একাধিক AI ফিচার্স দেখা যাবে। আগের বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, এটি ১০,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে আসতে পারে। সিকিউরিটির জন্য সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। দ্রুত ডেটা ট্রান্সফারের জন্য ট্যাবে ওয়াইফাই ৭ ও ইউএসবি টাইপ-সি ৩.২ পোর্ট মিলবে।

Show Full Article
Next Story