2021 Triumph Speed Twin বাইকপ্রেমীদের মনে ঝড় তুলতে ৩১ অগাস্ট ভারতে এন্ট্রি নিচ্ছে

ব্রিটিশ সংস্থা ট্রায়াম্ফ (Triumph) ভারতের বাজারে আনছে তাদের Speed Twin মোটরসাইকেলের নতুন মডেল। ট্রায়াম্ফ কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, 2021 Speed Twin আগামী ৩১ আগস্ট ভারতে…

ব্রিটিশ সংস্থা ট্রায়াম্ফ (Triumph) ভারতের বাজারে আনছে তাদের Speed Twin মোটরসাইকেলের নতুন মডেল। ট্রায়াম্ফ কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, 2021 Speed Twin আগামী ৩১ আগস্ট ভারতে লঞ্চ করা হবে। মাস দু’য়েক আগেই অবশ্য ট্রায়াম্ফ ইন্ডিয়া তাদের অফিসিয়াল ওয়েবসাইটে 2021 Speed Twin মডেলটি অর্ন্তভুক্ত করেছিল। অনলাইনে বা অথোরাইজড ডিলারশিপে – দু’ভাবেই মোটরসাইকেলটির প্রি বুকিং করা যাবে।

প্রসঙ্গত, বিশ্ব বাজারে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে 2021 Speed Twin। তার পর থেকেই আগ্রহ তুঙ্গে ছিল ভারতের বাইকপ্রেমীদের মধ্যে। রেট্রো স্টাইলের বাইক হলেও অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এতে। নতুন ভার্সনে ফিচার আপডেট করার পাশাপাশি মেকানিক্যাল স্পেসিফিকেশনে পরিবর্তন করা হয়েছে। ইঞ্জিন, সাসপেনশন সেটআপ, এবং ব্রেকিং হার্ডওয়্যারে রয়েছে মেজর আপডেট। তবে, বহিরঙ্গের দিক থেকে প্রায় একইরকম নতুন Speed Twin।

২০২১ ট্রায়াম্ফ স্পিড টুইন ইন্টারন্যাশনাল মডেলের মতো ভারতীয় ভ্যারিয়েন্টেও থাকবে ১২০০ সিসি-র ইউরো ৫/বিএস-৬ প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন, যা ৯৬.৮ বিএচপি পাওয়ার এবং ১১২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই বাইকে থাকবে ছ’টি গিয়ার।

নতুন স্পিড টুইন-এর সামনে ৪৩ মিমি Marzocchi আপসাইড-ডাউন ফ্রন্ট ফোর্কস রয়েছে যাতে এখন কার্টরিজ ড্যাম্পিং দেওয়া হয়েছে। এছাড়া ব্রেকিং সেটআপে আছে Brembo M50 ক্যালিপার্স।

পুরনো মডেলের চেয়ে ২০২১ ট্রায়াম্ফ স্পিড টুইন-এর দাম সামান্য বেশি হবে। ১০-১১ লাখ টাকার মধ্যে দাম রাখা হতে পারে। বাইকটি জেট ব্ল্যাক, রেড হপার এবং ম্যাট স্ট্রোম গ্রে কালার অপশনে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন