2022 Maruti Suzuki Brezza: বড়সড় মেকওভার পাচ্ছে মারুতির প্রথম SUV, বদলে যাচ্ছে নাম, ছবি সামনে এল

দীর্ঘদিন ধরেই ভারতের বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki)-র কম্প্যাক্ট এসইউভি Vitara Brezza-র বাজারে আসা নিয়ে জোরদার জল্পনা চলছে। বিভিন্ন মহলের দাবি নতুন মডেলটির নাম থেকে…

দীর্ঘদিন ধরেই ভারতের বাজারে মারুতি সুজুকি (Maruti Suzuki)-র কম্প্যাক্ট এসইউভি Vitara Brezza-র বাজারে আসা নিয়ে জোরদার জল্পনা চলছে। বিভিন্ন মহলের দাবি নতুন মডেলটির নাম থেকে বাদ পড়তে পারে ‘Vitara’ শব্দটি, সে ক্ষেত্রে নতুন গাড়িটি 2022 Maruti Suzuki Brezza নামে হাজির হবে। এদিকে সম্প্রতি এক বিজ্ঞাপনের শ্যুটিংয়ের সময় ফাঁস হয়েছে নতুন ব্রেজার ছবি। যা দেখে পুরনো মডেলের সাথে নতুন মডেলের বৈশিষ্ট্যগত পার্থক্য সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছে। নিচে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা রইল।

2022 Maruti Suzuki Brezza এক্সটেরিয়র ডিজাইন

নতুন প্রজন্মের মডেলে গাদাগুচ্ছের আপডেট দেওয়া হয়েছে। যেমন সামনে নতুন গ্রিল, নয়া হেডল্যাম্পের সাথে ইংরেজি ‘L’ অক্ষরের ন্যায় দেখতে ডিআরএলের দেখা মিলেছে। পরিপার্শ্বের প্লাস্টিক বডির সাথে সংযুক্ত ডায়মন্ড কাট অ্যালয় হুইল। রিয়ার ভিউ মিরর আগের চাইতে আকারে বড়। পেছনে দেওয়া হয়েছে পাতলা এলইডি টেললাইট। তবে আগের মতই সামনে এবং পিছনে ফক্স স্কিড প্লেট থাকছে এতে। যা একে স্পোর্টি লুক দেবে।

2022 Maruti Suzuki Brezza

2022 Maruti Suzuki Brezza ইন্টেরিয়র ডিজাইন

নতুন প্রজন্মের মারুতি ব্রেজার কেবিনে সম্পূর্ণ নতুন ডিজাইন লক্ষ্য করা যাবে। ফাঁস হওয়া ছবিতে  একটি ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম দেখা গিয়েছে, যার মাপ হতে পারে ৯ ইঞ্চি। আবার প্যাডেল শিফ্টার সহ নতুন ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, নতুন ডিজাইনের ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সাথে মাঝ বরাবর রয়েছে মাল্টি ইনফো ডিসপ্লে।

2022 Maruti Suzuki Brezza পাওয়ারট্রেন

২০২২ মারুতি ব্রেজা নতুন ১.৫ লিটার ফোর সিলিন্ডার, ন্যাচারালি অ্যাস্পিরিটেড পেট্রোল ইঞ্জিন সহ আসবে। যা সম্প্রতি লঞ্চ করা নতুন প্রজন্মের Ertiga ও XL6-এও দেওয়া হয়েছে। এর থেকে পাওয়া যাবে সর্বোচ্চ ১০৩ পিএস শক্তি এবং ১৩৬.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। যা বিদায়ী মডেলটির তুলনায় ২ পিএস এবং ১.২ এনএম কম। ইঞ্জিনের সাথে থাকবে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। আবার ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে গাড়িটি।

2022 Maruti Suzuki Brezza ফিচার্স

নতুন ব্রেজার ফিচার্সের তালিকায় একটি ওয়্যারলেস চার্জার, অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি, ইলেকট্রনিক্স স্টেবিলিটি কন্ট্রোল, ৬টি এয়ারব্যাগ, একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা এবং সুজুকি কানেক্ট কার টেকনোলজির দেখা মিলতে পারে। ব্যালেনোর নতুন মডেলটির মতো ব্রেজায় থাকতে পারে Arkamys-tuned সাউন্ড সিস্টেম। আবার ফাঁস হওয়া ছবিতে দেখা গেছে এতে রয়েছে একটি ফ্যাক্টরি ফিটেড ইলেকট্রিক সানরুফ। যা ভারতে মারুতি সুজুকির গাড়িতে এই প্রথম।

2022 Maruti Suzuki Brezza দাম

বর্তমানে বাজারে উপলব্ধ ব্রেজার দাম ৭.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। টপ-এন্ড মডেলটির দাম ১১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে আসন্ন মডেলটির দাম এর চাইতে বেশী হবে বলেই মনে করা হচ্ছে। নতুন ব্রেজার বাজার মূল্য ৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে বলে অনুমান।