2022 TVS Apche RTR 200 4V: টিভিএসের এই নতুন বাইকে ফিদা হওয়ার মতো এমন কী আছে?

‘ঘুটঘুটে অন্ধকারকে আর তোয়াক্কা নয়, নতুন হেডলাইট-সহ লঞ্চ হল এই দুর্ধর্ষ বাইক’ শীর্ষক শিরোনামে ক’দিন আগেই আমরা 2022 TVS Apche RTR 200 4V এর আত্মপ্রকাশের…

‘ঘুটঘুটে অন্ধকারকে আর তোয়াক্কা নয়, নতুন হেডলাইট-সহ লঞ্চ হল এই দুর্ধর্ষ বাইক’ শীর্ষক শিরোনামে ক’দিন আগেই আমরা 2022 TVS Apche RTR 200 4V এর আত্মপ্রকাশের খবর প্রকাশ করেছিলাম। সেগমেন্টে টিভিএসের এই মডেলকে সেয়ানে সেয়ানে টক্কর দেওয়ার মতো উপযুক্ত কোনও মোটরসাইকেল সত্যিই নেই। যে ডিজাইনের ক্ষেত্রে হোক, অথবা ফিচার। TVS Apche RTR 200 4V মডেলের নতুন আপডেটেড ভার্সনের টপ পাঁচটি হাইলাইট এবার জেনে নেওয়া যাক।

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি হেডল্যাম্প (2022 TVS Apche RTR 200 4V Headlamp)

অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি এর হেডল্যাম্প ইউনিটকে সম্পূর্ণ নতুন ডিজাইনে সাজিয়ে লঞ্চ করার কয়েকমাস পর, অ্যাপাচি আরটিআর ২০০ ভি এর ক্ষেত্রেও একই পথে হেঁটেছে টিভিএস। বাইকে নতুন হেডল্যাম্প সেটআপ দেওয়া হয়েছে। থাবার মতো আকৃতির এলইডি ডিআরএলগুলির জায়গায় সিঙ্গেল এলইডি ডিআরএল ইন্টিগ্রেট করা হয়েছে। হেডল্যাম্প অ্যাসেম্বলি ব্ল্যাকড-আউট করা।

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি ইঞ্জিন (2022 TVS Apche RTR 200 4V ইঞ্জিন)

অ্যাপাচি আরটিআর ২০০ ভি এর পুরনো মডেলের চেয়ে ২০২২ ভার্সন একটু বেশি ক্ষমতাসম্পন্ন। ইঞ্জিন একই। সেই ১৯৭.৭৫ সিসি অয়েল কুল্ড ইঞ্জিন। তবে এর থেকে এখন ২০.৫৩ বিএইচপি শক্তি এবং ১৭.২৫ এনএম টর্ক পাওয়া যাবে। আগের মডেলের আউটপুট ছিল ২০.২ বিএইচপি ও ১৬.৮ এনএম। বাইকে পাবেন ফাইভ-স্পিড গিয়ারবক্স।

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি ফিচার্স (2022 TVS Apche RTR 200 4V Features)

এই সেগমেন্টে সবচেয়ে ফিচার সমৃদ্ধ মোটরসাইকেল নিঃসন্দেহে অ্যাপাচি আরটিআর ২০০ ভি। এতে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার-সহ টিভিএস SmartXonnect সিস্টেম আছে। যা এর এলসিডি কনসোলকে ব্লুটুথের মাধ্যমে একটি স্মার্টফোন অ্যাপের সঙ্গে সংযোগ করার সুবিধা দেয়। এছাড়া এর ফার্স্ট ইন ক্লাস ফিচারগুলির মধ্যে রাইডিং মোডস – স্পোর্ট, আর্বান, রেন, Showa ফ্রন্ট সাসপেনশন, Showa রিয়ার মনোশক, অ্যাডজাস্টেবল ব্রেক এবং ক্ল্যাচ লিভার, ও অ্যাসিস্ট/স্লিপার ক্ল্যাচ উল্লেখযোগ্য।

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি কালার অপশনস (2022 TVS Apche RTR 200 4V Colour Options)

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি তিনটি রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। আর সেগুলি হল, গ্লস ব্ল্যাক, পার্ল হোয়াইট, এবং ম্যাট ব্লু।

২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি দাম (2022 TVS Apche RTR 200 4V Price)

নতুন হেডল্যাম্প সেটআপ ব্যবহারের ফলে দামও বাড়িয়েছে টিভিএস। ২০২২ অ্যাপাচি আরটিআর ২০০ ভি এর সিঙ্গেল চ্যানেল এবিএস এবং ডুয়েল চ্যানেল এবিএস ভার্সনের দাম যথাক্রমে ১,৩৩, ৮৪০ টাকা এবং ১,৩৮,৮৯০ টাকা (দিল্লির এক্স-শোরুম)। পুরনো মডেলের চেয়ে দাম ৭৭৫ টাকা বেশি।