অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য আকর্ষণীয় এক্সপ্লোরার বাইক নিয়ে এল Suzuki

জাপানি টু-হুইলারের ব্র্যান্ড সুজুকি (Suzuki)-র ইতালির শাখা তাদের V-Strom 650-এর নতুন ভার্সনের কথা ঘোষণা করল। যার নামের সাথে জুড়েছে ‘এক্সপ্লোরার’ শব্দটি। এতে দেওয়া হয়েছে বেশকিছু…

জাপানি টু-হুইলারের ব্র্যান্ড সুজুকি (Suzuki)-র ইতালির শাখা তাদের V-Strom 650-এর নতুন ভার্সনের কথা ঘোষণা করল। যার নামের সাথে জুড়েছে ‘এক্সপ্লোরার’ শব্দটি। এতে দেওয়া হয়েছে বেশকিছু ফ্যাক্টরি অ্যাক্সেসরিজ। যেগুলি কেবলমাত্র Suzuki V-Strom 650 Explorer-এর জন্যই তৈরি করা হয়েছে।

2023 Suzuki V-Strom 650 Explorer আপডেট ও কালার

এই বড় বাইকটি অতি সহজে অন/অফ করার জন্য নতুন প্রজন্মের মডেলটিতে (২০২৩) দেওয়া হয়েছে সেন্টার স্ট্যান্ড। এছাড়া এতে উপস্থিত ক্র্যাশ বার, ট্যুরিং উইন্ডস্ক্রিন, লাগেজ স্টোরেজের জন্য রঙিন দৃঢ় প্যানিয়ার। সুজুকি তাদের V-Strom ও V-Strom 650XT, উভয় মডেলেরই এক্সপ্লোরার ভার্সন অফার করছে। পরবর্তী মডেলটিতে রয়েছে ওয়্যার স্পোক রিম। নতুন সুজুকি ভি-স্ট্রম তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ব্লু, হোয়াইট এবং ব্ল্যাক।

2023 Suzuki V-Strom 650 Explorer পাওয়ারট্রেন ও কিট

অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটিতে সুজুকি একটি ৬৪৫ সিসি, ভি-টুত্রিন, Euro-5 নির্গমন বিধির ইঞ্জিন দিয়েছে। যা থেকে ৮,৮০০ আরপিএম গতিতে ৭০.৭২ এইচপি এবং ৬,৩০০ আরপিএম গতিতে ৬২ এনএম টর্ক উৎপন্ন হবে।

2023 Suzuki V-Strom 650 Explorer ফিচার্স

Suzuki V-Strom 650 Explorer-এর প্রতিটি ভ্যারিয়েন্টে রয়েছে একটি ১৯ ইঞ্চি ফ্রন্ট হুইলে ১১০/৮০ সেকশন টায়ার এবং ১৭ ইঞ্চি রিয়ার হইলে ১৫০/৭০ সেকশন টায়ার। সাসপেনশন হিসেবে রয়েছে ৪৩ ইঞ্চি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাথে প্রিলোড অ্যাডজাস্টেবিলিটি। এবং পেছনে ব্যবহার করা হয়েছে রিবাউন্ড অ্যাডজাস্টেভিলিটি ও রিমোট প্রিলোড অ্যাডজাস্টার সহ একটি লিঙ্কড টাইপ মোনোশক।

ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে টোকিকো ২-পিস্টন ক্যালিপার সহ ৩১০ মিমি ফ্রন্ট ডিস্ক, এবং পেছনে নিসিন সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ২৬০ মিমি ডিস্ক। এর সাথে সুরক্ষারজনিত ফিচার হিসেবে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন