iPhone 16 স্রেফ শুরু, অক্টোবরে বড় চমক আনছে Apple, কী কী প্রোডাক্ট লঞ্চ হবে?

গত মাসে iPhone 16 সিরিজের লঞ্চের পর, Apple চলতি মাসে আরও একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে কোম্পানি একধিক নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

Ananya Sarkar 4 Oct 2024 12:03 PM IST (Updated: 4 Oct 2024 12:08 PM IST)

অ্যাপল (Apple) সম্প্রতি আগামী ৯ সেপ্টেম্বর তাদের 'গ্লোটাইম' (Glowtime) ইভেন্টে তাদের iPhone 16 সিরিজ লঞ্চ করেছে৷ মার্কিন টেক ব্র্যান্ডটি Apple Watch Series 10 এবং AirPods 4 ইয়ারবাডও এই ইভেন্ট চলাকালীন লঞ্চ করেছে৷ কোম্পানিটি চলতি অক্টোবরে আরেকটি ইভেন্টের জন্য প্রস্তুতি শুরু করেছে, যেখানে তারা বিশ্বজুড়ে তাদের ইউজারদের জন্য কিছু নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার চালু করবে বলে আশা করা হচ্ছে। অ্যাপলের অক্টোবরের ইভেন্টে কোন কোন প্রোডাক্ট আত্মপ্রকাশ করতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

Apple Intelligence:

অ্যাপল আইফোন ১৬ সিরিজ আইওএস ১৮ এর সাথে লঞ্চ হয়েছে, কিন্তু হ্যান্ডসেটগুলিতে অ্যাপল ইন্ট্যালিজেন্স ফিচারগুলি অনুপস্থিত ছিল। এআই (AI) ভিত্তিক বৈশিষ্ট্যগুলি আইওএস ১৮.১, আইপ্যাডওএস ১৮.১ এবং ম্যাকওএস সিকোয়া ১৫.১ আপডেটের সাথে অক্টোবরের মাঝামাঝি থেকে শেষের দিকে চালু হবে বলে জানা গেছে।

M4 MacBook Pro:

অ্যাপল সম্ভবত M4 চিপসেট সহ তাদের MacBook Pro ট্যাবলেটের লো-এন্ড ১৪ ইঞ্চি থেকে প্রিমিয়াম ১৪ এবং ১৬ ইঞ্চি মডেলগুলির আপগ্রেড করা সংস্করণ লঞ্চ করবে৷

Mac Mini:

Mac Mini একটি নতুন চিপসেট এবং আরও কমপ্যাক্ট ডিজাইনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। এটি M4 এবং M4 Pro চিপ সহ বিভিন্ন চিপসেট অপশনের সাথেও আসতে পারে।

iPad Mini 7:

iPad Mini 7 তার পূর্বসূরির লঞ্চ হওয়ার তিন বছর পরে বাজারে আসতে পারে। এটিকে সম্ভবত iPad Mini 6-এর মতোই দেখতে হবে। কোম্পানি ডিভাইসটির অভ্যন্তরীণ আপগ্রেডের ওপর ফোকাস করবে, যেমন একটি অ্যাপল ইন্টেলিজেন্স-কম্প্যাটিবল চিপ যুক্ত করা, Apple Pencil Pro-এর জন্য সাপোর্ট এবং বেস ভ্যারিয়েন্টের স্টোরেজ বৃদ্ধি করা।

M4 iMac:

Apple M4 সহ একটি নতুন iMac লঞ্চ করতে পারে। গুজব ইউএসবি-সি-টাইপ আনুষাঙ্গিক কার্ডগুলিতেও রয়েছে।


iOS 18.2 Beta:

কোম্পানিটি iOS 18.1 রোলআউটের শীঘ্রই ডেভেলপারদের কাছে iOS 18.2 Beta প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। iOS 18.2 Beta গেনমোজি, ইমেজ প্লেগ্রাউন্ড অ্যাপ এবং ফিচার, সিরির সাথে চ্যাটজিপিটি ইন্টিগ্রেশন এবং রাইটিং টুল সহ একাধিক বৈশিষ্ট্য নিয়ে আসবে।

এদিকে, অ্যাপল তাদের নতুন iPhone SE স্মার্টফোন এবং আপডেট করা iPad Air ট্যাবলেট আগামী বছরের শুরুতে লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। কোম্পানি বেশ কিছু বছর জন্য তাদের iPhone SE আপডেট করেনি এবং আসন্ন iPhone SE মডেলের ডিজাইনে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যেতে পারে। অ্যাপল লেটেস্ট এই মডেলটি ২০২২ সালে আপডেট করেছিল, তখন এটিতে ৫জি সংযোগ যুক্ত করা হয়।



Updated On: 4 Oct 2024 12:08 PM IST
Show Full Article
Next Story
Share it