Best Refrigerator: দাম শুরু মাত্র ১২৬০০ টাকা থেকে, সেরা পাঁচটি ফ্রিজ আজই বাড়ি আনুন

গ্রীষ্মকালীন মরশুমে এয়ার কন্ডিশনার বা কুলারের পাশাপাশি রেফ্রিজেরেটরের চাহিদাও ব্যাপক পরিমানে বেড়ে যায়। কেননা, দৈনন্দিন জীবনের নিত্য প্রয়োজনীয়তা পূরণ করা ছাড়াও, চাঁদিফাটা গরমে ঠান্ডা পানীয়…

গ্রীষ্মকালীন মরশুমে এয়ার কন্ডিশনার বা কুলারের পাশাপাশি রেফ্রিজেরেটরের চাহিদাও ব্যাপক পরিমানে বেড়ে যায়। কেননা, দৈনন্দিন জীবনের নিত্য প্রয়োজনীয়তা পূরণ করা ছাড়াও, চাঁদিফাটা গরমে ঠান্ডা পানীয় ও শীতল খাদ্যদ্রবের চাহিদা পূরণ করার জন্য কমবেশি প্রায় প্রত্যেকটি মানুষই ফ্রিজ কেনার ভাবনা রাখেন। সেক্ষেত্রে আপনিও যদি সাশ্রয়ী দামে একটি নতুন ফ্রিজ কিনতে বা পুরোনোটি পরিবর্তন করতে চান, তাহলে আজ আমরা আপনাকে ই-কমার্স সাইট Amazon -এ ২৬% পর্যন্ত ডিসকাউন্টের সাথে উপলব্ধ ৫টি নামি ব্র্যান্ডের রেফ্রিজেরেটরের খোঁজ দেব। প্রতিবেদনে উল্লেখ্য প্রত্যেকটি মডেল দেখতে যেমন আকর্ষণীয়, তেমনই ভালো এগুলির কুলিং সিস্টেম। সর্বোপরি, এগুলিকে আপনি নূন্যতম ১২,৬০০ টাকা খরচ করে কিনে নিতে পারবেন।

Amazon -এ উপলব্ধ ৫টি সেরা রেফ্রিজেরেটরের তালিকা

LG 190 L 3 Star Direct-Cool Single Door Refrigerator : ১৩,৯৯০ টাকা (২৫% বা ৪,৯০৯ টাকা ডিসকাউন্ট)

এটি একটি ৩ স্টার এনার্জি রেটিং প্রাপ্ত সিঙ্গেল ডোর রেফ্রিজেরেটর। এই মডেলটি ১৯০ লিটার ক্যাপাসিটি সহ এসেছে, যা ছোট পরিবার বা ব্যাচেলরদের জন্য উপযুক্ত। বিশেষত্বের কথা বললে, এটি অল্প সময়ের মধ্যে জলকে সম্পূর্ণরূপে ঠান্ডা করতে পারে এবং স্পিল প্রুফ টেকসই শেল্ফ গ্লাস সহ এসেছে। গ্লসি স্টিলের কালারের সাথে আসা এই ফ্রিজে অ্যান্টিব্যাকটেরিয়াল গ্যাসকেট টেকনোলজি বর্তমান। এতে কভেনশনাল কম্প্রেসার দেওয়া হয়েছে, যা কম বিদ্যুৎ খরচের পাশাপাশি চমৎকার পারফরম্যান্সও অফার করে। এছাড়া এই মডেলে, ফাস্টেস্ট আইস মেকার, ৯.৬ লিটার ভেজিটেবল বাস্কেট এবং আইস ট্রে আছে। এটি স্টেবিলাইজার ছাড়া কাজ করতে সক্ষম।

Godrej 190 L 2 Star Direct-Cool Single Door Refrigerator : ১৩,৯০০ টাকা (২১% বা ৩,৬০০ টাকা ডিসকাউন্ট)

সিঙ্গেল ডোর সহ আসা এই গোদরেজ রেফ্রিজেরেটরের ক্যাপাসিটি ১৯০ লিটার ক্ষমতা, যা ব্যাচেলরদের জন্য যথেষ্ট উপযুক্ত। এই রেফ্রিজেরেটরটি কুলিং অনুযায়ী বিদ্যুতের খরচ সামঞ্জস্য করে, যা বৈদ্যুতিক খরচ অনেকাংশে কমিয়ে দেয়। ‘স্পেশাল ফিচার’ হিসাবে এতে, একটি বড় ভেজিটেবল ট্রে এবং ২.২৫ লিটারের বোতল রাখার জায়গা পাবেন। উক্ত রেফ্রিজেরেটরে রেসিপ্রোকেটিং কম্প্রেসার রয়েছে, যা সর্বোত্তম শীতল প্রদানের জন্য আদর্শ। এতে ১৫০ কেজি ওজন বহন ক্ষমতা সহ শক্তিশালী গ্লাস সেল্ফ রয়েছে। নীল রঙা এই স্টাইলিশ ফ্রিজটি কম ভোল্টেজেও ভাল কাজ করতে পারে।

Samsung 192 L 1 Star Direct Cool Single Door Refrigerator : ১২,৮৯০ টাকা

এটি একটি লাল রঙের সিঙ্গেল ডোর ফ্রিজ, যা ডাইরেক্ট কুল প্রযুক্তি এবং ১৯২ লিটার ক্যাপাসিটির সাথে এসেছে। অতএব, দুই থেকে তিনজনের ছোট পরিবারের জন্য এই ফ্রিজটি ভালো। এটি ১ স্টার এনার্জি এফিসিয়েন্সি এবং স্পিল প্রুফ টেকসই শেল্ফ গ্লাসের সাথে এসেছে। এর ভোল্টেজ রেঞ্জ, ১৩০V থেকে ২৯০V। আর, এই রেফ্রিজেরেটরটিকে স্টেবিলাইজার ছাড়াই চালানো যেতে পারে। এছাড়া, স্টাইলিশ ক্রাউন ডিজাইনের এই ফ্রিজে ক্লিয়ার ভিউ ল্যাম্প দেওয়া হয়েছে। এটির সাথে এক বছরের ওয়ারেন্টি অফার করা হবে।

CROMA 2 Star 2020 Direct Cool Single Door Refrigerator : ১২,৭৯০ টাকা (২০% বা ৩,২১০ টাকা ডিসকাউন্ট)

২ স্টার এনার্জি রেটিং সহ আসা এই একক দরজার রেফ্রিজেরেটরটি একটি অত্যন্ত আকর্ষণীয় হেয়ার লাইন সিলভার পিসিএম ফিনিশিং কালারের সাথে এসেছে। এতে আর্দ্রতা নিয়ন্ত্রক সহ একটি বড় ভেজিটেবল বাক্স রয়েছে। বিশেষত্বের কথা বললে, এর ক্যাপাসিটি ১৯০ লিটার এবং এতে আপনি ১ ঘণ্টায় বরফও জমাতে পারবেন। উক্ত ফ্রিজের সাথে ১ বছরের এবং কম্প্রেসারের ক্ষেত্রে ৫ বছরের ওয়ারেন্টি দেওয়া হচ্ছে।

Whirlpool 190 L 2 Star Direct-Cool Single Door Refrigerator : ১২,৬৯০ টাকা (১২% বা ১,৭১০ টাকা ডিসকাউন্ট)

এই নীল রঙের হোয়ার্লপুল ফ্রিজটি ‘সিঙ্গেল ডোর’ এবং ১৯০ লিটার ক্যাপাসিটি সহ এসেছে। এই রেফ্রিজেরেটর ২ স্টার এনার্জি রেটিং প্রাপ্ত এবং পাওয়ার কাটের সময়েও ৯ ঘন্টা পর্যন্ত কুলিং ব্যাকআপ দিতে সক্ষম। বিশেষত্ব হিসাবে, এটি জাম্বো স্টোরেজ সহ এসেছে, অর্থাৎ এই ফ্রিজে তিনটি ২ লিটার এবং পাঁচটি ১ লিটারের বোতল রাখা যাবে। এছাড়া, এতে ইজি ডিফ্রস্টিং, বড় ভেজিটেবল ক্রিস্পার বা বাক্স, ইনসুলেটেড ক্যাপিলারি টেকনোলজি, অ্যান্টি ব্যাকটেরিয়াল গ্যাসকেট বর্তমান থাকছে। এই রেফ্রিজারেটরে সাথে ১ বছরের ওয়ারেন্টি পাওয়া যাবে।