ভারতের জন্য বিশেষ দিন, নরেন্দ্র মোদীর হাত ধরে শুভ সূচনা টেলিকম স্ট্যান্ডার্ড কনফারেন্স ও ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের

ভারতীয় টেলিকম সেক্টরের জন্য আজ একটি বিশেষ দিন। কারণ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন...
Suman Patra 15 Oct 2024 10:47 AM IST

ভারতীয় টেলিকম সেক্টরের জন্য আজ একটি বিশেষ দিন। কারণ আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (ITU) আয়োজিত ভারতের প্রথম টেলিকম স্ট্যান্ডার্ড কনফারেন্সের উদ্বোধন করবেন। আজ ১৫ অক্টোবর ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (IMC) ইভেন্টের পাশাপাশি এই কনফারেন্সের অনুষ্ঠিত হবে।উল্লেখ্য, চলতি বছরে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন-ওয়ার্ল্ড টেলিকমিউনিকেশন স্ট্যান্ডার্ডাইজেশন অ্যাসেম্বলি (ITU-WTSA) ২০২৪ ইভেন্টও প্রথমবারের জন্য ভারতে অনুষ্ঠিত হবে।

জানিয়ে রাখি, টেলিকম বিভাগের সহায়তায়, ইন্ডিয়া মোবাইল কংগ্রেস আগের বছরের তুলনায় এবছর বিশ্বব্যাপী উল্লেখযোগ্যভাবে প্রসারিত হয়েছে। ১২০টিরও বেশি দেশ এতে অংশ নেবে বলে আশা করা হচ্ছে। ফলে এশিয়ার বৃহত্তম প্রযুক্তি প্রদর্শন ইভেন্ট হয়ে উঠতে চলেছে এটি। এরফলে বিশ্বদরবারে ভারতের কদর আরও বাড়বে।

এবারের ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ইভেন্টের থিম 'ফিউচার ইজ নাউ', যেখানে কোয়ান্টাম প্রযুক্তি, সার্কুলার ইকোনমি, 6G এর সুবিধা এবং 5G ব্যবহারের ক্ষেত্রে অত্যাধুনিক বিষয় নিয়ে আলোচনা হবে। ইভেন্টে ক্লাউড অ্যান্ড এজ কম্পিউটিং, আইওটি, সেমিকন্ডাক্টর, স্যাটেলাইট কমিউনিকেশন (স্যাটকম) এবং ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং বিষয়েও আলোচনা হবে।

এদিকে আগেই বলেছি, চলতি বছরে ভারতে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন-ওয়ার্ল্ড টেলিকমিউনিকেশন স্ট্যান্ডার্ডাইজেশন অ্যাসেম্বলি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে টেলিকম, ডিজিটাল এবং আইসিটি বিভাগের প্রতিনিধিত্বকারী ১৯০টিরও বেশি দেশের প্রায় ৩,০০০ শিল্প নেতা, নীতি-নির্ধারক এবং প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it