১৫,০০০ টাকার কমে 5G মোবাইল ফোন চাই? Redmi, Realme, Oppo, Poco-র এই হ্যান্ডসেটগুলি দেখুন

4G এর জামানা প্রায় গেছে বললে, খুব একটা ভুল বলা হবে না। ভারতে এখনো 5G নেটওয়ার্ক চালু না হলেও, স্মার্টফোন কোম্পানিগুলি বাজারে একের পর এক…

4G এর জামানা প্রায় গেছে বললে, খুব একটা ভুল বলা হবে না। ভারতে এখনো 5G নেটওয়ার্ক চালু না হলেও, স্মার্টফোন কোম্পানিগুলি বাজারে একের পর এক এই নেক্সট জেনারেশন নেটওয়ার্ক সাপোর্টের ফোন নিয়ে হাজির হচ্ছে। প্রযুক্তি যেহেতু নতুন সেহেতু অনেকেই ভেবে থাকবেন যে, একটি লেটেস্ট ৫জি স্মার্টফোন কেনার ক্ষেত্রে পকেটের ওপর অনেকটাই চাপ পড়বে। তবে এই ভাবনা কিন্তু সম্পূর্ণ ভুল। কারণ, ভারতে এমন অনেক 5G স্মার্টফোন লঞ্চ হয়েছে, যেগুলির দাম ১৫,০০০ টাকারও কম রাখা হয়েছে। আজ্ঞে হ্যাঁ! Oppo A53s, Realme 8 5G, Poco M3 Pro এবং Redmi Note 10T 5G-এর মতো ফোনগুলি ১৫,০০০ টাকার কমে পাওয়া যাবে। তাই আপনাদের মধ্যে যারা একটি নয়া 5G হ্যান্ডসেট কিনতে চান, তাদের জন্য আজ আমরা উল্লিখিত স্মার্টফোনগুলির দাম এবং স্পেসিফিকেশনের এই প্রতিবেদনে জানাবো।

১৫,০০০ টাকার নিচে উপলব্ধ 5G স্মার্টফোনের তালিকা

Poco M3 Pro 5G: মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর দ্বারা চালিত এই ফোনে, ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) IPS LCD আছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ কাজ করবে। এতে ডিফল্ট রূপে ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা সেটআপের কথা বললে, এই ফোনের ব্যাক প্যানেলে, ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৮) প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল (এফ/২.৪) সেন্সর সহ তিনটি ক্যামেরা দেখা যাবে। আর সামনের দিকে থাকবে ৮ মেগাপিক্সেলের (এফ/২.০) একটি সেলফি ক্যামেরা।

আবার পোকো এম ৩ প্রো ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সেলেরোমিটার সেন্সর, জাইরোস্কোপ সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং কম্পাস সেন্সর সামিল থাকছে। পোকোর এই ৫জি হ্যান্ডসেটে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি রয়েছে।

দাম: Poco M3 Pro 5G স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১৩,৯৯৯ টাকা। এটি ইয়েলো, পাওয়ার ব্ল্যাক এবং কুল ব্লু কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ।

Realme 8 5G: অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলা রিয়েলমি ৮ ৫জি স্মার্টফোনে ৬.৫০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। আবার ফটোগ্রাফির জন্য এতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আবার সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের (এফ/২.১) ফ্রন্ট ক্যামেরা।

এছাড়া, ফোনে ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কম্পাস / ম্যাগনেটোমিটার সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সেলেরোমিটার সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং জাইরোস্কোপ সেন্সর উপলব্ধ। কানেক্টিভিটি অপশনের মধ্যে, এই ফোনে ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, ইউএসবি টাইপ-সি এবং ডুয়াল সিম সামিল থাকছে। রিয়েলমি ৮ ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম: Realme 8 5G স্মার্টফোনের দাম শুরু হয়েছে ১৩,৯৯৯ টাকা থেকে। এটি সুপারসনিক ব্ল্যাক এবং সুপারসনিক ব্লু কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

Redmi Note 10T: এই ফোনে, ৬.৫০ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ ওএস দ্বারা চালিত হবে। থাকছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। ফটোগ্রাফির জন্য এই হ্যান্ডসেটে ট্রিপল-রিয়ার ক্যামেরা (৪৮ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল সেন্সর) সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) ফ্রন্ট ক্যামেরা আছে।

কানেক্টিভিটির ক্ষেত্রে এই ফোনে 5G, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডুয়েল সিম কার্ড সাপোর্ট পাওয়া যাবে। ফোনে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

দাম: Redmi Note 10T স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১৪,৯৯৯ টাকা। এটিকে ক্রোমিয়াম হোয়াইট, গ্রাফাইট ব্ল্যাক, মেটালিক ব্লু এবং মিন্ট গ্রিন কালারে পাওয়া যাবে।

Oppo A53s: ৬.৫২ ইঞ্চি (৭২০x১,৬০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে আসা ওপ্পো এ৫৩এস স্মার্টফোনে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর আছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ কাস্টম ওএস দ্বারা চালিত হবে। এই ফোনে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর সেলফি তোলার জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেলের (অ্যাপারচার : এফ/২.০) ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য ওপ্পো এ৫৩এস ফোনে উপস্থিত ৫জি, ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ ভি৫.২০, এনএফসি, ইউএসবি টাইপ-সি পোর্ট, মাইক্রোএসডি স্লট এবং ডুয়েল সিম স্লট। এতে, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএইচ পাওয়ারের ব্যাটারি রয়।

দাম: Oppo A53s স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১৫,৯৯০ টাকা থেকে। যদিও প্রায়শই অফারে ফোনটি ১৫,০০০ টাকার‌ কমে পাওয়া যায়। ফোনটি ক্রিস্টাল ব্লু এবং ইঙ্ক ব্ল্যাক কালারে উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন