Xiaomi Acts for Defaming Company

অনলাইনে ভুয়ো তথ্য ছড়িয়ে ভাবমুর্তি নষ্টের অভিযোগ, ব্যক্তির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল শাওমি

অনলাইনে মানহানির প্রচেষ্টা এবং মিথ্যা তথ্য ছড়িয়ে কোম্পানির ভাবমুর্তি কালিমালিপ্ত করার জন্য এক সোশ্যাল মিডিয়া...
Suman Patra 28 Oct 2024 9:34 PM IST

অনলাইনে মানহানির প্রচেষ্টা এবং মিথ্যা তথ্য ছড়িয়ে কোম্পানির ভাবমুর্তি কালিমালিপ্ত করার জন্য এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল শাওমি (Xiaomi)। চাইনিজ টেক জায়ান্টটির বিরুদ্ধে সামাজিক গণমাধ্যমে অসত্য খবর পোস্ট করার জন্য ওই ইউজার শাওমির প্রতিষ্ঠাতা লেই জুনের (Lei Jun) কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন।

ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে ব্যবস্থা নিল শাওমি

অভিযোগের ভিত্তিতে ওই ইউজার স্বীকার করেছেন যে তিনি শাওমির বিদেশী মালিকানা সম্পর্কে ভুয়ো তথ্য শেয়ার করে ইচ্ছাকৃতভাবে দেশীয় কোম্পানিগুলির সঙ্গে সম্পর্ক খারাপ করার চেষ্টা করেছেন। এই সব অসত্য তথ্য ছড়িয়ে দেওয়ার ফলে শাওমির ব্র্যান্ড ইমেজ যেমন নষ্ট হয়েছে, তেমনই আর্থিক দিক থেকেও ক্ষতি হয়েছে।

শাওমির সঙ্গে মীমাংসার মাধ্যমে ওই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী মোটা অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দিতে সম্মত হয়েছে। সাম্প্রতিক এই ঘটনাটি অনলাইনে ভাবমুর্তি নষ্টের বিরুদ্ধে শাওমির সক্রিয় অবস্থান এবং ব্র্যান্ডের খ্যাতি রক্ষা করার প্রতিশ্রুতি তুলে ধরে। এর আগেও মিথ্যা তথ্য ছড়ানোয় অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে তারা।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি যে ভাবে সমাজে প্রভাব বিস্তার করে চলেছে, তাতে অনলাইনে কোনও কিছু শেয়ার করার আগে সতর্কতা অবলম্বন করা এবং তথ্য যাচাই করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ মিথ্যা তথ্য ছড়ানোর পরিণাম ভয়ঙ্কর হতে পারে। জানিয়ে রাখি, শাওমি আগামী ২৯ অক্টোবর তাদের ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করতে চলেছে। শাওমি ১৫ ও শাওমি ১৫ প্রো স্ন্যাপড্রাগন ৮ এলিট প্রসেসরের প্রথম মডেল হিসাবে আসছে।

Show Full Article
Next Story