Vodafone Idea গ্রাহকরা পাবে হাই স্পিড ইন্টারনেট সহ দুর্দান্ত কলিং পরিষেবা, শুরু নেটওয়ার্ক আপগ্রেডের কাজ

গত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছিল Vodafone Idea অর্থাৎ Vi তাদের নেটওয়ার্ক উন্নত করতে চলেছে। সেই মতো এখন পাঞ্জাবে তারা...
Julai Mondal 14 Oct 2024 8:17 PM IST

গত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছিল Vodafone Idea অর্থাৎ Vi তাদের নেটওয়ার্ক উন্নত করতে চলেছে। সেই মতো এখন পাঞ্জাবে তারা নতুন স্পেকট্রাম ব্যবহার করে ইন্টারনেট ডেটা স্পিড বাড়ানো ছাড়াও কলিংয়ের মান দুর্দান্ত করতে সচেষ্ট হল। আজ Vodafone Idea জানিয়েছে যে, তারা ৫৭০ সাইটে ও ৩২০টি অঞ্চলে ৯০০ মেগাহার্টজ স্পেকট্রাম ব্যবহার করেছে।

এছাড়াও Vi বলেছে যে, তারা ৫২০টি অঞ্চলে ও ৬০০ সাইটে ২১০০ মেগাহার্টজ ব্যান্ড ও ১০ মেগাহার্টজ স্পেকট্রাম বাড়িয়েছে। আর ১৪০ শহরে ও ৬৪০ সাইটে ২৫০০ মেগাহার্টজ ও ২০ মেগাহার্টজ স্পেকট্রাম দ্বিগুণ করা হয়েছে।

শুধু তাই নয়, ভোডাফোন আইডিয়া ১৪০০ অঞ্চলে ও ১৯০০ সাইটে এল২১০০ ব্যান্ডে অতিরিক্ত ১০ মেগাহার্টজ স্পেকট্রাম বরাদ্দ করেছে।

এরফলে ফিরোজপুর, মোগা, শ্রী মুক্তসার সাহিব, ভাতিন্ডা, রূপনগর, ফরিদকোট এবং নাঙ্গাল, মরিন্দা, আনন্দপুর সাহিব, বাঘা পুরানার মতো শহরগুলিতে ভিআই গ্রাহকরা দ্রুত ইন্টারনেট স্পিড ও উন্নত কলিং এক্সপেরিয়েন্স পাবেন‌।

উল্লেখ্য, Vodafone Idea এখনও ভারতে 5G নেটওয়ার্ক লঞ্চ করতে পারেনি। যদিও তারা ফান্ড সংগ্রহ করে দ্রুত এই কাজ করতে চাইছে। কারণ Jio, Airtel ইতিমধ্যেই ভারতে 5G পরিষেবা দিচ্ছে। এই কারণে Vi এর অনেক গ্রাহক উল্লেখিত দুই সংস্থার হাত ধরেছে।

Show Full Article
Next Story

COPYRIGHT 2024

Powered By Blinkcms
Share it