১২ টাকায় যাওয়া যাবে ৬০ কিমি পথ, বাজারে এল নতুন বৈদ্যুতিক স্কুটার

techo-electra-saathi-launched-in-india-at-price-rs-57679

বর্তমানে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা ক্রমাগত বেড়ে চলেছে। পাশাপাশি মোপেড বাইকের ব্যবহারও দিনে দিনে বাড়ছে। তাই অনেক কোম্পানি এখন এই মোপেড বাইক তৈরি করছে। সম্প্রতি এই মার্কেটের একটি জনপ্রিয় কোম্পানি Techo Electra এবার নিয়ে এলো নতুন একটি ইলেকট্রিক মোপেড বাইক। এর নাম দেওয়া হয়েছে Techo Electra Saathi।

Techo Electra Saathi এর ফিচার:

এই ইলেকট্রিক মোপেড বাইকে আপনারা পেয়ে যাবেন বেশ কিছু আকর্ষণীয় ফিচার। এর মধ্যে রয়েছে সেন্ট্রাল লকিং সিস্টেম, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, এলইডি হেডলাইট, স্মার্ট রিপেয়ার ফাংশন ফাস্ট চার্জিং এবং ফ্রন্ট ও রিয়ার বাস্কেট। এই নতুন Techo Electra Saathi মোপেড বাইকে দুই দিকে টেলিস্কোপিক সাসপেনশন, ব্ল্যাক অ্যালয় হুইল, ১০ ইঞ্চির টিউবলেস টায়ার, এবং ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

Techo Electra Saathi এর সাইজ এবং রেঞ্জ:

Techo Electra Saathi মোপেড এর দৈর্ঘ্য ১৭২০ মিলি মিটার, প্রস্থ ৬২০ মিলি মিটার, এবং উচ্চতা ১০৫০ মিলি মিটার। Techo Electra কোম্পানির দাবি, একবার ফুল চার্জ দিলে এই বাইক ৬০ -৭০ কিলোমিটার অবধি চলবে। এই বাইকে BLDC মোটর দেওয়া হয়েছে। ব্যাটারি ছাড়া এই মোপেড এর ওজন ৫০ কিলোগ্রাম। এবং এই বাইকের ইঞ্জিনের টপ স্পীড প্রতি ঘণ্টায় ২৫ কিলোমিটার দেওয়া হয়েছে।

Techo Electra Saathi এর ব্যাটারি:

এই মোপেড বাইকের সবথেকে বেশি গুরুত্বপূর্ণ ফিচার হলো এর ব্যাটারি। এতে আপনারা পাবেন ৪৮ ভোল্টের ২৬ Ah এর লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৩-৪ ঘন্টা। মাত্র ১.৫ ইউনিট বিদ্যুতের খরচে এই বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ১.৫ ইউনিট বিদ্যুতের দাম মোটামুটি ১২ টাকা। তাই কোম্পানি দাবি করেছে যে, এই বাইক ব্যবহার করে মাত্র ১২ টাকা খরচ করলে আপনি ৬০ কিলোমিটার রাস্তা যেতে পারবেন।

Techo Electra Saathi এর দাম:

পুনে শহরে এই মোপেড এর অন রোড প্রাইস রাখা হয়েছে ৫৭,৬৯৭ টাকা। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনারা এই মোপেড বাইক বুক করতে পারবেন। আগামী সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে এই মোপেড বাইক Techo Electra Saathi বাইকের ডেলিভারি শুরু করবে Techo Electra কোম্পানি।