তাক লাগানো ফিচারের সাথে সস্তায় লঞ্চ হল Tecno Camon 16 Premie

বাজেট স্মার্টফোন নির্মাতা হিসাবে জনপ্রিয়, টেকনো কেনিয়াতে তাদের Camon 16 সিরিজের তিনটি ফোন লঞ্চ করলো। এই তিনটি ফোন হল Tecno Camon 16, Tecno Camon 16 Pro ও Tecno Camon 16 Premier। যদিও কোম্পানির তরফে টেকনো ক্যামন ১৬ ও টেকনো ক্যামন ১৬ প্রো এর দাম বা স্পেসিফিকেশন কিছুই জানানো হয়নি। আশা করা যায় কিছুদিনের মধ্যেই কোম্পানি এদের সম্পর্কে বিস্তারিত জানাবে। এদিকে টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার কে কোম্পানি মিড রেঞ্জে লঞ্চ করেছে, যেখানে প্রিমিয়াম ফিচার দেওয়া হয়েছে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা।

Tecno Camon 16 Premier দাম:

কেনিয়াতে টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে প্রায় ১৯,৬২০ টাকা (KES 28,999)। ফোনটি গ্লেসিয়ার সিলভার, অনিক্স ব্ল্যাক, আইস ক্রিস্টাল ব্লু, মিস্টি গ্রে, ক্লাউড হোয়াইট এবং পিউরিস্ট ব্লু কালারে পাওয়া যাবে। এর রিটেল বক্সে TWS Hipods বিনামূল্যে দেওয়া হয়েছে।

Tecno Camon 16 Premier দাম:

টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার ফোনে ৬.২৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ২৪০০  x ১০৮০ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এইচডিআর ১০ প্লাস সাপোর্টের সাথে আসা এই ডিসপ্লের ডিজাইন ডুয়েল পাঞ্চ হোল। যার মধ্যে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেলফি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স দেওয়া হয়েছে। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর দেওয়া হয়েছে। আবার এতে পাবেন ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য Tecno Camon 16 Premier এর পিছনে আছে চারটি ক্যামেরা। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পাওয়ারের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসা টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।