ক্যামেরায় মজবেন, Tecno Camon 18 শক্তিশালী Helio G96 প্রসেসর ও 60X জুম সহ আসছে

Tecno-র আসন্ন স্মার্টফোন, Tecno Camon 18-এর ছবি ফিচার সহ ফাঁস হয়েছে

tecno-camon-18-to-features-60x-camera-zoom-mediatek-helio-g96-chipset
Photo Credit: GIZMOCHINA

স্মার্টফোনে যাতে আরও ঝকঝকে ছবি তোলা যায়, সে দিকে বিশেষ নজর দিচ্ছে Tecno। বলা হচ্ছে, সংস্থাটির আপকামিং এক হ্যান্ডসেটের দুর্দান্ত ফোটোগ্রাফিক পারফরম্যান্সে মজবেন ইউজারেরা। Tecno-র আসন্ন সেই স্মার্টফোন, Tecno Camon 18-এর ছবি এবার গিজমোচিনার হাতে এসে পৌঁছেছে।

স্মার্টফোন-কেন্দ্রিক নিউজ পোর্টালটির দ্বারা প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, Tecno Camon 18-এর রিয়ার প্যানেলে তিনটি ক্যামেরা রয়েছে। ক্যামেরা মডিউলের নীচে লেখা 60X৷ অর্থাৎ ফোনের ক্যামেরায় ৬০x পর্যন্ত ক্যামেরা জুম করে ছবি তোলা যাবে৷ এর সঙ্গে সংস্থাটির নিজস্ব AI Taivos প্রযুক্তির মেলবন্ধন ঘটানো হবে।

Tecno Camon 18 ফোনের অন্যান্য তথ্য

টেকনো ক্যামন ১৮-এর ক্যামেরা তিনটির অ্যাপারচার এফ/১.৬ – ৩.৫ রেঞ্জের মধ্যে থাকবে। লেন্সগুলির ফোকাল লেংথ ১৬ – ১৩৫ মিমি-র মধ্যে হবে। ক্যামেরা বাম্প খুব একটা লক্ষণীয় নয়। সামগ্রিকভাবে ডিজাইন খুব পরিপাটি। টেকনো ক্যামন ১৮-এর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা হয়েছে বলে মনে করা হচ্ছে, যা ইদানিং স্মার্টফোনে একটি কমন ফিচার হয়ে দাঁড়িয়েছে।

রিপোর্ট অনুসারে, MediaTek Helio G96 প্রসেসরের সঙ্গে Tecno Camon 18 আফ্রিকার বাজারে আত্মপ্রকাশ করবে৷

উল্লেখ্য Tecno এই সিরিজের অধীনে Camon 18 Premier নামেরও একটি ফোন খুব শীঘ্রই লঞ্চ করবে। কয়েকদিন আগে এই ফোনকে গুগল প্লে কনসোলে দেখা গেছে। এতে MediaTek MT6781V/CD চিপসেট থাকবে, যা Helio A22 প্রসেসরের একটি ভ্যারিয়েন্ট বলে মনে করা হচ্ছে। এছাড়া ফোনটি ৮ জিবি র‌্যামের সঙ্গে আসবে। এছাড়াও Tecno Camon 18 Premier ফোনে ২০৮০x২৪০০ পিক্সেল রেজোলিউশনের ফুল-এইচডি+ ডিসপ্লে ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷