Tecno Pop 5 LTE মাত্র ৬২৯৯ টাকায় ডুয়েল ক্যামেরা সহ লঞ্চ হল, রয়েছে 5000mAh শক্তিশালী ব্যাটারি

টেকনো পপ ৫ লাইট এর ভারতে দাম রাখা হয়েছে ৬,২৯৯ টাকা। আগামী ১৬ জানুয়ারি থেকে ফোনটি Amazon-এর মাধ্যমে কেনা যাবে

tecno-pop-5-lte-launched-price-in-india-rs-6299-sale-date-specifications-availability

Tecno Pop 5 LTE আজ বুধবার ভারতে লঞ্চ হল। এটি টেকনোর এদেশে পপ সিরিজের প্রথম ফোন, যেটি গত নভেম্বর মাসে ফিলিপাইন ও পাকিস্তানে আত্মপ্রকাশ করেছিল। এই ফোনে পাওয়া যাবে ১৪টি ভারতীয় ভাষায় সাপোর্ট। এছাড়া Tecno Pop 5 LTE ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ৮ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা। আবার এতে দেওয়া হয়েছে ইউনিসক এসসি৯৮৬৩ প্রসেসর ও এইচডি প্লাস ডিসপ্লে। আসুন Tecno Pop 5 LTE-এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Tecno Pop 5 LTE দাম ও লভ্যতা

টেকনো পপ ৫ লাইট এর ভারতে দাম রাখা হয়েছে ৬,২৯৯ টাকা। আগামী ১৬ জানুয়ারি থেকে ফোনটি Amazon-এর মাধ্যমে কেনা যাবে। এই ফোনটি ডিপসী লাস্টার, আইস ব্লু ও টার্কোয়েস সায়ান কালার বিকল্পের মধ্যে বেছে নেওয়া যাবে।

Tecno Pop 5 LTE স্পেসিফিকেশন

টেকনো পপ ৫ এলটিই ফোনের সামনে দেখা যাবে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৫৬০ পিক্সেল) আইপিএস এলসিডি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যা ৪৮০ নিটস ব্রাইটনেস অফার করবে। ডুয়েল সিমের এই ফোনে ভল্ট ২.০, স্মার্ট প্যানেল ২.০, কিডস মোড, সোশ্যাল, টার্বো, ডার্ক থিম, প্যারেন্টাল কন্ট্রোল, ডিজিটাল ওয়েলবিং, জেসচার কল পিকার এর মতো ফিচার উপস্থিত।

টেকনো পপ ৫ এলটিই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর ইউনিসক এসসি৯৮৬৩ প্রসেসর। ফোনটি ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। টেকনো পপ ৫ এলটিই অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) বেসড হাইওএস ৭.৬ কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার কথা বললে, Tecno Pop 5 LTE ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও এফ/ ২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে দেওয়া হয়েছে এফ/ ২.০ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের সেন্সর।

Tecno Poo 5 LTE ফোনে পাওয়া যাবে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এছাড়া ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে ৪জি, ব্লুটুথ ভি৪.২, জিপিএস, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, একটি মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, জিপিআরএস প্রভৃতি। জল থেকে বাঁচাতে এই ফোনে উপস্থিত আইপিএক্স২ রেটিং।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.