৭ হাজার টাকার কমে Tecno POP 5 LTE ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হল, রয়েছে বড় ব্যাটারি

৩ জিবি র‍্যাম ও ৩২ স্টোরেজ সহ Tecno POP 5 LTE ফোনটি বর্তমানে ফিলিপিন্সের ই- কমার্স সাইট Shopee -তে তালিকাভুক্ত আছে। সেখানে ফিলিপিন্সের মুদ্রায় এই ফোনটির দাম ৪,৫৯৯ (অনুমানিনিক ৬,৮০০ টাকা)।

tecno-pop-5-lte-launched-price-php-4599-with-dual-camera-specifications-feature

Tecno তাদের নয়া স্মার্টফোন Tecno POP 5 LTE কিছু নির্দিষ্ট মার্কেটে লঞ্চ করল। লেটেস্ট এই ফোনটিতে রয়েছে Unisoc SC9863 প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৫০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ফোনটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ ও এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে। ফোনটি পাওয়া যাবে দুটি রঙের বিকল্পে। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই Tecno তাদের এন্ট্রি লেভেল ফোন Tecno POP 5C প্রকাশ্যে এনেছে। যাইহোক, আসুন Tecno POP 5 LTE ফোনের দাম, লভ্যতা ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

টেকনো পপ ৫ এলটিই ফোনের দাম ও লভ্যতা (Tecno POP 5 LTE price, availability)

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এখনও টেকনো পপ ৫ এলটিই ফোনের দাম উল্লেখ নেই। তবে ৩ জিবি র‍্যাম ও ৩২ স্টোরেজ সহ এই ফোনটি বর্তমানে ফিলিপিন্সের ই- কমার্স সাইট Shopee -তে তালিকাভুক্ত আছে। সেখানে ফিলিপিন্সের মুদ্রায় এই ফোনটির দাম ৪,৫৯৯ (অনুমানিনিক ৬,৮০০ টাকা)। এছাড়া পাকিস্তানের ই- কমার্স সাইট, PakMobiZone -এও দেখা গেছে ফোনটিকে। সেখানে ফোনটির দাম পাকিস্তানি মুদ্রায় ১৫,০০০ (আনুমানিক ৬,৫০০ টাকা)।

ভারতের বাজারে কবে স্মার্টফোনটি আসবে সে সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া না গেলেও, ধরে নেওয়া যায় এদেশে ৭,০০০ টাকারও কম মূল্যে ফোনটি পাওয়া যাবে। টেকনো পপ ৫ এলটিই ডিপ সি লাস্টার ও আইস ব্লু – এই দুটি আকর্ষণীয় রঙের বিকল্পে পাওয়া যাবে।

টেকনো পপ ৫ এলটিই- এর স্পেসিফিকেশন, ফিচার (Tecno POP 5 LTE Specifications, Features)

টেকনো পপ ৫ এলটিই ফোনে আছে ৬.৫২ ইঞ্চির এইচডি+(৭২০x১,৫৬০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ। এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর ইউনিসক এসসি৯৮৬৩ প্রসেসর। টেকনো পপ ৫ এলটিই ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে চলবে।

ফটোগ্রাফির জন্য Tecno POP 5 LTE ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও এফ/ ২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনের সামনে পাওয়া যাবে এফ/ ২.০ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের সেন্সর।

পাওয়ায় ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ডুয়াল সিমের Tecno POP 5 LTE ফোনে কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে ৪জি, ব্লুটুথ ভি৪.২, জিপিএস, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, একটি মাইক্রো ইউএসবি পোর্ট, ওয়াইফাই ৮০২.১১ বি/জি/এন, জিপিআরএস প্রভৃতি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।