Tecno Pop 5C: কম মূল্যে মান্ধাতার আমলের স্মার্টফোন বাজারে নিয়ে এল টেকনো

টেকনো পপ ৫সি ফোনের দাম সংস্থার পক্ষ থেকে এখনও জানানো হয়নি

Tecno pop 5c launched price android go specifications availability

ক্যাপাসিটিভ হোম বাটন, মাল্টিটাস্কিং বাটন, ব্যাক বাটন, ডিসপ্লের চারপাশে মোটা বেজেল – স্মার্টফোনে এ সবের পার্ট কবেই চুকে গিয়েছে। তবে ভিন্ন পথে হেঁটে ঠিক এরকমই একটি সেকেলে স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে টেকনো (Tecno)। যার নাম Pop 5C। এন্ট্রি-লেভেল বাজেট সেগমেন্টে আসার কারণে Tecno Pop 5C-এর স্পেসিফিকেশন ও ফিচারে উল্লেখযোগ্য বলতে তেমন কিছু নেই। এতে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২,৪০০ এমএএইচ ব্যাটারি ও অ্যান্ড্রয়েড ১০ (গো এডিশন) অপারেটিং সিস্টেম।

টেকনো পপ ৫সি দাম (Tecno Pop 5C Price)

টেকনো পপ ৫সি-র দাম সংস্থার পক্ষ থেকে এখনও জানানো হয়নি। তবে যে সেকেলে ডিজাইন ও হার্ডওয়্যার ব্যবহার করেছে টেকনো, সেটি ধরলে টেকনো পপ ৫সি-র মূল্য চার হাজারের বেশি হওয়া উচিৎ না। ফোনটি লেক ব্লু ও ডার্ক ব্লু কালারে পাওয়া যাবে। আপাতত ফোনটি কোম্পানির গ্লোবাল ওয়েবসাইটে অন্তর্ভুক্ত।

টেকনো পপ ৫সি স্পেসিফিকেশন (Tecno Pop 5C Specifications)

Tecno Pop 5C-এর ডিসপ্লে ৫ ইঞ্চি। এতে আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে। যা ৮৫৪x৪৮০ পিক্সেল রেজোলিউশন অফার করে। ফোনটি ইউনিসকের প্রসেসরে চলবে। সাথে পাবেন ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Tecno Pop 5C-এর সামনে হতাশাজনক ২ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে। ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশের সঙ্গে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে একটি ছোট ২,৪০০ এমএএইচ ব্যাটারি। ফোনে অ্যান্ড্রয়েড ১০ গো এডিশন প্রি-ইনস্টলড করা আছে।

Tecno Pop 5C ফোনে সেন্সর হিসেবে রয়েছে জি সেন্সর ও প্রক্সিমিটি সেন্সর। কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে সামিল আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট, এফএম ও আরও অনেক কিছু। এই ফোনের ওজন ১৫০ গ্রাম।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷