Tecno Pova 5G: Dimensity 900 প্রসেসরর সঙ্গে আসছে টেকনোর প্রথম ফাইভ-জি স্মার্টফোন

টেকনো তাদের প্রথম 5G হ্যান্ডসেটের উপর কাজ করছে, যার নাম Tecno Pova 5G

tecno-pova-5g-render-key-specifications-leaked-first-5g-smartphone

অন্যান্য চাইনিজ স্মার্টফোন প্রতিষ্ঠানগুলির মতোই ঝড়ের গতিতে উত্থান টেকনোর। বর্তমানে আফ্রিকার বেশ কয়েকটি দেশের স্মার্টফোন বাজারের একটা বড় অংশ তাদের হাতে। মূলত এন্ট্রি লেভেল ও মিড-রেঞ্জ মোবাইলে সেগমেন্টে নানা 4G ডিভাইস নিয়ে আসছে তারা। একটি নতুন রিপোর্টে ইঙ্গিত করা হয়েছে, টেকনো তাদের প্রথম 5G হ্যান্ডসেটের উপর কাজ করছে, যার নাম Tecno Pova 5G। টেকনোর এই প্রথম 5G স্মার্টফোনের স্পেসিফিকেশনগুলির পাশাপাশি রেন্ডার সামনে এসেছে।

টেকনো পোভা ৫জি স্পেসিফিকেশনস ও ডিজাইন (Tecno Pova 5G Specifications & Design)

Tech Arena24 ইউটিউব চ্যানেলের রিপোর্ট অনুযায়ী, Tecno Pova 5G-এর ডিসপ্লের দৈর্ঘ্য হবে ৬.৯ ইঞ্চি। এটি আইপিএস এলসিডি স্ক্রিন, যা ফুল-এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। রেন্ডার অনুসারে ডিসপ্লেটি পাঞ্চ-হোল ডিজাইনের৷ Tecno Pova 5G-এর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসরের সঙ্গে আসবে। ফোনটি পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে।

পাওয়ার ব্যাকআপের জন্য টেকনো পোভা ৫জি-তে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। টেকনো পোভা ৫জি-এর ফ্রন্ট ক্যামেরার রেজোলিউশন অজানা। তবে ফোনের ব্যাক প্যানেলে কোয়াল-এলইডি ফ্ল্যাশের সঙ্গে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে।

রেন্ডারে দেখা যায় যে, টেকনো পোভা ৫জি-এর ডান পাশে একটি ভলিউম বাটন ও একটি পাওয়ার কী আছে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইন্টিগ্রেট করা। রেন্ডারে ডিভাইসটির এথার ব্ল্যাক কালার ভ্যারিয়েন্ট দেখানো হয়েছে। এটি অন্যান্য কালার অপশনেও পাওয়া যাবে বলে আশা করা যায়।

টেকনো পোভা ৫জি দাম ও লভ্যতা (Tecno Pova 5G Price & Availability)

টেকনো পোভা ৫জি এর দাম ২৮০ ডলার (প্রায় ২০,৮৪৩ টাকা) থেকে ৩০০ ডলারের (২২,৩৩১ টাকা) মধ্যে রাখা হতে পারে।এটি ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে রেডমি নোট ১১টি ৫জি-এর প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে৷ ফোনটি ডিসেম্বরের মধ্যেই আফ্রিকার বাজার লঞ্চ হতে পারে।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷