৪ ডিসেম্বর ভারতে লঞ্চ হবে Tecno POVA, থাকবে ৬০০০ mAh ব্যাটারি ও কোয়াড ক্যামেরা

Transsion Holding এর সাব-ব্র্যান্ড টেকনো মোবাইল, তাদের নতুন স্মার্টফোন ভারতে আনতে চলেছে। Tecno POVA নামের এই ফোনটি কিছুদিন আগে ফিলিপিন্সে লঞ্চ হয়েছিল। এবার এই ফোনটিকে আগামী ৪ঠা ডিসেম্বর ভারতে লঞ্চ করা হবে। টেকনো পোভা ভারতে অনলাইনে Flipkart থেকে পাওয়া যাবে। এছাড়া অফলাইনেও এটি বিক্রি হবে। Tecno POVA  এর স্পেসিফিকেশনের কথা বলতে গেলে এই ফোনে আছে কোয়াড-রিয়ার ক্যামেরা, ৬০০০ এমএএইচের ব্যাটারি এবং মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেট।

Tecno POVA এর দাম

ভারতে টেকনো পোভা এর দাম এখনও জানা যায়নি। তবে ফিলিপিন্সে এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল ৬,৯৯৯ পিএইচপি, যা প্রায় ১০,৮০০ টাকার সমান। সেহেতু ভারতে ফোনটি ১১,০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে লঞ্চ হতে পারে। এটি ম্যাজিক ব্লু, স্পিড পার্পল ও ড্যাজল ব্ল্যাক কালার বিকল্পে লঞ্চ হয়েছিল। ভারতে এই ফোনের সাথে Redmi 9 Prime এর প্রতিদ্বন্দ্বিতা হবে।

Tecno POVA এর স্পেসিফিকেশন

যেহেতু ফোনটি আগে ফিলিপিন্সে লঞ্চ হয়েছে তাই এর স্পেসিফিকেশন আমাদের অজানা নয়। টেকনো পোভা ৬.৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। এর স্ক্রিন রেজোলিউশন ৭২০ x ১৬০০ পিক্সেল। ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। আপাতত এটি ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ আসবে। এছাড়া মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে থাকছে কোয়াড-ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের (এফ/১.৮৫)। এছাড়া এতে রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপ্থ কন্ট্রোল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং এআই এইচডি লেন্স। এরসঙ্গে ফোনটিতে কোয়াড-এলইডি ফ্ল্যাশ দেওয়া রয়েছে। ফোনটির সামনে ডুয়াল এলইডি ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Tecno POVA ফোনটি অ্যান্ড্রয়েড ১০ নির্ভর HiOS 7 ইন্টারফেস সহ লঞ্চ হয়েছে। এছাড়া ফোনটি ৬০০০ এমএএইচের ব্যাটারি সহ এসেছে। চার্জিংয়ের জন্য এতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ১৮ ওয়াটের ডুয়াল আইসি ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে।