ভারতে লঞ্চ হল ৬০০০ mAh ব্যাটারির Tecno Pova, দাম শুরু ১০ হাজার টাকা থেকে

চীনের ট্রান্সসিওন হোল্ডিংয়ের মালিকানাধীন টেকনো ভারতে গতকাল Tecno Pova নামে একটি ফোন লঞ্চ করলো। বাজেট রেঞ্জে আসা এই ফোনের দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। টেকনো পোভার বিশেষ ফিচারের কথা বললে এতে শক্তিশালি ৬,০০০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, এআই কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন Tecno Pova এর দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Tecno Pova এর দাম ও লভ্যতা

টেকনো পোভা দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। এটি ড্যাজেল ব্ল্যাক, ম্যাজিক ব্লু, এবং স্পিড পার্পল কালার অপশানে পাওয়া যাবে। ফোনটির প্রথম সেল ফ্লিপকার্টে ১১ই ডিসেম্বর দুপুর ১২ টায় অনুষ্ঠিত হবে।

Tecno Pova এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ফোনে ৬.৮ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে পাওয়া যাবে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৬৪০ পিক্সেল এবং ডিজাইন হোল পাঞ্চ। ফোনে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এখানে মিডিয়াটেকের অক্টাকোর হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনের পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি সেন্সর ১২ মেগাপিক্সেলের (এফ/১.৮৫)৷ এছাড়া আছে  ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং বোকেহ ক্যামেরা এবং একটি ডেডিকেটেড এআই লেন্স। প্রাইমারি ক্যামেরার মধ্যে নাইট পোট্রেট, স্লো মোশান ভিডিও, ভিডিও বোকেহ, ভিডিও বিউটি, ৮x জুম, এআই এইচডিআর, এআর ইমোজি, এআই ফেস বিউটি, এআই বডি শেপিং, ডকুমেন্ট মোড, গুগল লেন্স প্রভৃতি ফিচার থাকবে।

সেলফির জন্য Tecno Pova ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচার যুক্ত ৮ মেগাফিক্সেলের ক্যামেরা আছে। এখানে ওয়াইড সেলফি, এআর শট, ভিডিও বিউটি, শর্ট ভিডিও, ডুয়াল অ্যাডজেস্টেবল ফ্ল্যাশ এছাড়া নানা ফিচার উপলব্ধ। পাওয়ারের জন্য ফোনে আছে ৬০০০ এমএইচের উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। যার স্টান্ডবাই টাইম ৩০ দিন। এতে ১৮ ওয়াট ডুয়াল আইসি ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। ১০ মিনিটের চার্জেই ফোনে ২০ ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক টাইম পাওয়া যাবে। Techno Pova অ্যান্ড্রয়েড ১০ বেসড হাইওএস ৭.০ এ চলবে। ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হয়েছে। প্রাইস রেঞ্জে টেকনো পোভার সাথে লড়াই চলবে পোকো এম২ ও রেডমি ৯ প্রাইম এর মত ফোনের।