লঞ্চের দিনই কেনা যাবে Tecno Pova Neo, ভারতে কবে আসছে 6000mAh ব্যাটারির এই ফোন?

এক টিপস্টার জানিয়েছেন, লঞ্চ অফার হিসেবে ক্রেতারা এই ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টটির সাথে একটি নতুন ওয়্যারলেস ইয়ারবাড বিনামূল্যে পাবেন

tecno-pova-neo-india-launch-date-confirmed-january-20-specifications-offers

গত ডিসেম্বরে নাইজেরিয়ার বাজারে টেকনো তাদের‌ পোভা সিরিজের Tecno Pova Neo স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছিল। এরপর সংস্থাটির ভারতীয় শাখা এই ফোনের একটি টিজার শেয়ার করে। এর থেকে অনুমান করা হচ্ছিল শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে এই বাজেট স্মার্টফোনটি। সেই জল্পনাকেই সত্য করে, টেকনো এবার ঘোষণা করেছে আসন্ন ২০ জানুয়ারি ভারতে লঞ্চ হবে Tecno Pova Neo। এই ফোনটি আসবে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর সহ।

Tecno Pova Neo চলতি মাসে ভারতে আসছে

টেকনো তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে টেকনো পোভা নিও ফোনের লঞ্চের তারিখ নিশ্চিত করেছে। সংস্থার তরফে জানানো হয়েছে, এমাসের ২০ তারিখেই ভারতের বাজারে পা রাখবে স্মার্টফোনটি। এর সাথে ওই টুইটে উল্লেখ করা হয়েছে যে, ফোনটি লঞ্চের দিন থেকেই স্টোরগুলিতে পাওয়া যাবে।

টেকনো পোভা নিও- এর স্পেসিফিকেশন (Tecno Pova Neo Specifications)

নাইজেরিয়ার বাজারে যেহেতু ইতিমধ্যেই স্মার্টফোনটি উপলব্ধ, তাই টেকনো পোভা নিও এর ফিচার আমাদের জানা। তবে সম্প্রতি এক টিপস্টার জানিয়েছেন, লঞ্চ অফার হিসেবে ক্রেতারা এই ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি ভ্যারিয়েন্টটির সাথে একটি নতুন ওয়্যারলেস ইয়ারবাড বিনামূল্যে পাবেন।

স্মার্টফোনটির স্পেসিফিকেশনের প্রসঙ্গে বললে, Tecno Pova Neo ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির এইচডি+ এলসিডি নচ ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ চিপসেট এবং ফোনটি রান করে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এইচআইওএস ৭.৬ (HiOS 7.6) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের ব্যাক প্যানেলে বর্তমান ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। অন্য যেকোনো বাজেট স্মার্টফোনের মতো Tecno Pova Neo ফোনেও ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে। সুরক্ষার জন্য ফোনের রিয়ার প্যানেলে উপলব্ধ ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি।

সবশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Tecno Pova Neo ফোনে দেওয়া হয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬০০০ এমএএইচ ব্যাটারি।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology