ভারতে এল সস্তা ফোন Tecno Spark 6 Air এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি মেমরি বিকল্প

tecno-spark-6-air-3gb-ram-and-64gb-storage-variant-launched-in-india-know-price

ভারতে আসছে Tecno Spark 6 Air এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। ই-কমার্স সাইট Amazon একটি টিজার পোস্ট করে এই খবর জানিয়েছে। প্রসঙ্গত গত জুলাই মাসে টেকনো এই ফোনটিকে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে ভারতে লঞ্চ করেছিল। এরপর গত আগস্টে এই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়। এবার টেকনো স্পার্ক ৬ এয়ার এর আরও একটি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। যদিও স্টোরেজ ছাড়া ফোনটির স্পেসিফিকেশনে কোনো বদল আনা হয়নি।

Tecno Spark 6 Air দাম

টেকনো স্পার্ক ৬ এয়ার এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সঠিক দাম এখনও জানা যায়নি। Amazon ফোনটির দাম অনুমান করতে বলছে। যেখানে অপশন হিসাবে আছে ৮,৯৯৯ টাকা, ৯,৪৯৯ টাকা, ১০,৪৯৯ টাকা ও ১১,৪৯৯ টাকা। টেকগাপের সোর্স টিম মারফত খবর, এই ভ্যারিয়েন্টের দাম হবে ৮,৯৯৯ টাকা। এর আগের দুটি ভ্যারিয়েন্ট অর্থাৎ ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৭,৯৯৯ টাকা ও ৮,৯৯৯ টাকা। Tecno Spark 6 Air এর নতুন ভ্যারিয়েন্ট এখন Amazon থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। ফোনটি নীল ও কালো রঙের বিকল্পে পাওয়া যাবে।

Tecno Spark 6 Air স্পেসিফিকেশন

টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনে ৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০। এই ডিসপ্লের ডিজাইন ডট নচ। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর দেওয়া হয়েছে। স্টোরেজের কথা বললে ফোনটিতে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ উপলব্ধ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য টেকনো এর এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে পাবেন ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ এর মতো ফিচার দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৬,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। ফোনটির পিছনে অ্যাডভান্স ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।