লঞ্চ হল ৬০০০ mAh ব্যাটারির সবচেয়ে সস্তা ফোন Tecno Spark 6 Air

tecno-spark-6-air-launch-in-india-on-30-july-amazon-india-teased
ছবি : bgr.in

বাজেট স্মার্টফোন নির্মাতা Tecno আজ ভারতে তাদের নতুন ফোন Spark 6 Air লঞ্চ করলো। এই ফোনটি টেকনো স্পার্ক ৫ প্রো এর আপগ্রেড ভার্সন। Tecno Spark 6 Air ফোনটি Amazon থেকে পাওয়া যাবে। যার দাম শুরু হয়েছে ৭,৯৯৯ টাকা থেকে। টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রিয়ার ক্যামেরা ও অ্যাডভান্স ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনের সাথে কোম্পানি TECNO Minipod M1 TWS ইয়ারবাডস ও লঞ্চ করেছে। আসুন Tecno Spark 6 Air ও TECNO Minipod M1 TWS সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Tecno Spark 6 Air দাম ও সেলের তারিখ:

ভারতে টেকনো স্পার্ক ৬ এয়ার এর দাম শুরু হয়েছে ৭,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। এই ফোনের সেল শুরু হবে আগামী ৬ আগস্ট থেকে। ফোনটি Amazon থেকে কিনতে পারবেন। এই ফোন নীল ও কালো রঙের বিকল্পে এসেছে।

Tecno Spark 6 Air স্পেসিফিকেশন:

টেকনো স্পার্ক ৬ এয়ার ফোনটি ৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০। এই ডিসপ্লের ডিজাইন ডট নচ। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলা এই ফোনে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর দেওয়া হয়েছে। স্টোরেজের কথা বললে ফোনটিতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের থাকতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য টেকনো এর এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এছাড়াও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে পাবেন ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ এর মতো ফিচার দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৬,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। ফোনটির পিছনে অ্যাডভান্স ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

TECNO Minipod M1 TWS দাম ও স্পেসিফিকেশন:

এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস এর দাম ৭৯৯ টাকা। Amazon থেকে ৬ আগস্ট এটিকে কিনতে পারবেন। TECNO Minipod M1 TWS এর কথা বললে এতে ৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যেটি ৬ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। আবার চার্জিং কেসের মাধ্যমে ১৮ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ মিলবে। এতে ১১০ এমএএইচ ব্যাটারি আছে। এতে ব্লুটুথ ৫.০ এর সাথে নয়েস ক্যান্সেলেশন ফিচার সাপোর্ট করে। সাদা রঙে আসা এই ইয়ারবাডস আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত। এটি টাচ কন্ট্রোল ও ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার সহ এসেছে।