মরবো নাকি বাঁচবো ? অনলাইন ভোটে আত্মঘাতী কিশোরী

বর্তমান দিনে সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা একে ওপরের সাথে পরিচিত হই। তবে কিছু মানুষ এর খারাপ ব্যবহারও করছে। কিছু মানুষ সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করেন। এর জন্য তারা পোল ফিচার ব্যবহার করেন। সম্প্রতি একটি ঘটনা ঘটেছে যেখানে এই পোলের দ্বারা একটি কিশোরী আত্মহত্যা করেছে।

ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ায়। সেখানকার এক 16 বছরের কিশোরী ইনস্টাগ্রামে ডেড পোল করেছিল। যেখানে সে জানতে জানতে চেয়েছিলো মরবে নাকি বাঁচবে ? এই পোলে 69 % মানুষ তাকে মরে যেতে বলে। এরপরেই সেই কিশোরী আত্মহত্যার পথ বেছে নেয়।

এই ঘটনার কথা মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে। পুলিশ তাদের রিপোর্টে লিখেছে, কিশোরী আত্মহত্যা করার ঠিক আগে ইনস্টাগ্রামে জানতে চেয়েছিলো সে বেঁচে থাকবে নাকি মরে যাবে। সে লেখে “Really Important, Help Me Choose D/L” , যেখানে তার বেশিরভাগ ফলোয়ার জানায় মরে যাওয়া উচিত। এরপরেই আত্মঘাতী হয় এই কিশোরী। পুলিশ জানিয়েছে এই 69 % মানুষকে যত তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হবে ।

এই ঘটনায় মালয়েশিয়ায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সৈয়দ সাদিক আব্দুল রহমান বলেছেন, জাতীয় পর্যায়ে মানসিক স্বাস্থ্য নিয়ে গভীর আলোচনা করার প্রয়োজন রয়েছে। পেনাংয়ের সাংসদ ও পেশায় প্রফেসর রামকৃষ্ণ সিং এক বিবৃতিতে বলেছেন, বেশিরভাগ মানুষ যদি ইন্সটগ্রামে মরে যাওয়ায় পরামর্শ না দিতো তাহলে 16 বছর বয়সী এই কিশোরী আজ জীবিত থাকতো।

পড়ুন : হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ? আপনার ফোন হ্যাক হওয়ার সম্ভাবনা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on