Airtel-এর দুর্দান্ত প্ল্যান: ২৬ টাকা কম খরচে 28GB বেশি ডেটা, পাবেন আনলিমিটেড কল ও আরও অনেক কিছু

সম্প্রতি অদ্ভূত পদক্ষেপ নিয়েছে Airtel, সংস্থার দুটি মাসিক প্ল্যানের মধ্যে একটিতে কম দামে বেশি সুবিধা পাওয়া যাচ্ছে।

গ্রাহকদের চাহিদা মেটাতে বিভিন্ন টেলিকম কোম্পানিই নানা রকমের রিচার্জ প্ল্যান অফার করে থাকে; দেশের দ্বিতীয় বৃহত্তম টেলকো Bharti Airtel-ও তার ব্যতিক্রম নয়। তবে সম্প্রতি সংস্থাটি একটি পদক্ষেপ নিয়েছে যার গ্রাহকরা এক মাসের রিচার্জ করতে গিয়ে কোন প্ল্যান ছেড়ে কোনটি বেছে নেবেন সেই সিদ্ধান্ত নিতে বিভ্রান্ত (পড়ুন অবাক) হতে পারেন। ব্যাপারটা হচ্ছে যে, Airtel-এর পোর্টফোলিওতে এই মুহূর্তে ২৩৯ টাকা এবং ২৬৫ টাকা দামের দুটি মাসিক প্রিপেইড প্ল্যান রয়েছে। কিন্তু এই মুহূর্তে দেখা যাচ্ছে যে দুটি প্ল্যানের কল এবং এসএমএস বেনিফিট একরকম হলেও, ২৬ টাকা কম খরচে আপনারা ২৩৯ টাকার প্ল্যানে বেশি ডেটা পাবেন। ভাবছেন কীভাবে? তাহলে আসুন এই বিষয়ে জেনে নিই।

Airtel VS Airtel: ২৬৫ টাকার প্ল্যানের চেয়ে সেরা ২৩৯ টাকার প্ল্যান

১. Airtel-এর ২৩৯ টাকার প্ল্যান: বর্তমানে এই প্ল্যানে মোট ২৮ দিনের বৈধতা পাওয়া যায়। সাথে থাকে রোজ ১.৫ জিবি করে ডেটা (PhonePe-এর তথ্য অনুযায়ী), আনলিমিটেড কল এবং ১০০টি এসএমএস ব্যবহারের সুবিধা। এছাড়াও এটিতে ফ্রি হ্যালো টিউন (Hello Tune) এবং উইঙ্ক মিউজিক (Wynk Music) সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে।

২. Airtel-এর ২৬৫ টাকার প্ল্যান: তালিকার এই দ্বিতীয় এয়ারটেল প্ল্যানটির বৈধতাও ২৮ দিন। তবে এতে আনলিমিটেড কলিং এবং ১০০টি করে এসএমএসের (রোজ) পাশাপাশি প্রতিদিন ১ জিবি ডেটা মেলে। আবার এতেও ফ্রি হ্যালো টিউন এবং উইঙ্ক মিউজিকের সাবস্ক্রিপশন উপলব্ধ।

স্বাভাবিকভাবেই দেখা যাচ্ছে যে অপেক্ষাকৃত কম দামের মানে ২৩৯ টাকার প্ল্যানটি রোজ ৫০০ এমবি ডেটা বেশি অফার করে। যদিও এয়ারটেল কোম্পানি কেন এমন পদক্ষেপ নিয়েছে বা ২৬৫ টাকার প্ল্যানের সুবিধা সংশোধন করা হবে কিনা, সে বিষয়টি এখন স্পষ্ট নয়! তবে আপনি যদি সস্তায় বেশি ডেটা পেতে চান, তাহলে এই প্ল্যানটিই চোখ বুজে বেছে নিন।