Homeটেলিকম৩০ দিন ধরে ডেটাসহ আনলিমিটেড কল, ১৯৯ টাকার নতুন প্ল্যান আনল Airtel

৩০ দিন ধরে ডেটাসহ আনলিমিটেড কল, ১৯৯ টাকার নতুন প্ল্যান আনল Airtel

ভারতে 5G লঞ্চের পর কেটে গিয়েছে এক মাসেরও বেশি সময়। এই মুহূর্তে শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানির গ্রাহকরা তাদের বিদ্যমান 4G প্ল্যানগুলিতে নতুন হাইস্পিড নেটওয়ার্ক পরিষেবা উপভোগ করতে পারছেন। এই পরিস্থিতিতে যারা এখন সারা মাসের অর্থাৎ পুরো ৩০ দিনের রিচার্জ করতে চান, সেই সমস্ত প্রিপেইড গ্রাহকদের জন্য ১৯৯ টাকার একটি নতুন রিচার্জ প্ল্যান চালু করেছে Airtel। এই প্ল্যানটিতে ডেটা, আনলিমিটেড কলিং ইত্যাদি যাবতীয় সুবিধা এবং কিছু স্ট্রিমিং সার্ভিসের অ্যাক্সেস পাওয়া যাবে। আসুন এখন জেনে Bharti Airtel-এর এই নতুন প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Airtel-এর ১৯৯ টাকার প্ল্যানের সুবিধা

এয়ারটেল কর্তৃক সদ্য চালু হওয়া ১৯৯ টাকার প্ল্যানে ৩০ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং, ৩০০টি এসএমএস এবং ৩ জিবি ডেটা মিলবে। এর সাথে থাকবে এয়ারটেল থ্যাঙ্কস (Airtel Thanks) অ্যাপ, ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক (Wink Music) বিনামূল্যে ব্যবহারের সুবিধা। তবে, নির্দিষ্ট ডেটা এবং এসএমএস লিমিট শেষ হয়ে যাওয়ার পর রিচার্জকারীদের প্রতি এমবি পিছু ৫০ পয়সা এবং লোকাল, এসটিডি এসএমএসের জন্য যথাক্রমে ১ টাকা ও ১.৫ টাকা চার্জ দিতে হবে। এছাড়া এই প্ল্যানে একদিনে সর্বাধিক ১০০টি মেসেজই পাঠানো যাবে। যারা এয়ারটেলকে সেকেন্ডারি সিম হিসেবে ব্যবহার করছেন বা পরিষেবা চালিয়ে যাওয়ার জন্য যারা একটি সাশ্রয়ী মাসিক রিচার্জ অপশন চান তাদের জন্য এই প্ল্যানটি উপযুক্ত।

উল্লেখ্য, এর আগেও এয়ারটেল ১৯৯ টাকায় একটি রিচার্জের বিকল্প প্রদান করত। গতবছর মানে ২০২১ সালে ট্যারিফ শুল্ক বৃদ্ধির আগে পর্যন্ত এই দামে এয়ারটেল গ্রাহকরা রিচার্জ করতে পারতেন, যাতে প্রথম প্রথম ১ জিবি ও পরে ১.৫ জিবি করে ডেইলি ডেটা পাওয়া যেত।

এই দামে প্ল্যান রয়েছে Jio-রও

এয়ারটেলের প্রধান প্রতিযোগী রিলায়েন্স জিও-ও ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যান অফার করে থাকে। তবে এই প্ল্যানটি দৈনিক ১.৫ জিবি করে ডেটা, ১০০টি এসএমএস/প্রতিদিন এবং আনলিমিটেড কলের সুবিধা দেয়। এটির বৈধতা ২৩ দিন। সেক্ষেত্রে আপনি যদি বেশি ডেটা চান এবং ৭ দিন কম-বেশি ভ্যালিডিটি আপনার কাছে তেমন গুরুত্বপূর্ণ না হয়, তাহলে নিঃসন্দেহে জিওর প্ল্যানটি আপনার জন্য ফায়দামন্দ্ হবে।

আরও পড়ুন