Homeটেলিকমকম ডেটা ব্যবহার করেন? সাশ্রয়ী মূল্যে BSNL এর সেরা তিনটি প্রিপেড প্ল্যান আপনার জন্য

কম ডেটা ব্যবহার করেন? সাশ্রয়ী মূল্যে BSNL এর সেরা তিনটি প্রিপেড প্ল্যান আপনার জন্য

যে সমস্ত গ্রাহকের ডেটা চাহিদা কম, তারা রাষ্ট্রীয় বিএসএনএলের (BSNL) লিগ্যাসি নেটওয়ার্কের অধীনে শামিল হতে চাইলে, এই প্ল্যানগুলি বেছে নিতে পারেন

সস্তায় প্রিপেইড পরিষেবা অফারের কথা বলতে হলে ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL, বরাবরই প্রাইভেট টেলকোদের তুলনায় এগিয়ে। তবে পরিষেবার অধীনে নতুন ইউজার অন্তর্ভুক্তির ক্ষেত্রে রাষ্ট্রায়ত্ত এই সংস্থা Reliance Jio, Airtel, Vi -দের সাথে প্রতিযোগিতায় নিত্য পিছিয়ে পড়ছে। এর সর্বপ্রধান কারণ সর্বভারতীয় পরিসরে BSNL 4G নেটওয়ার্কের অনুপস্থিতি। Jio ও Airtel যেখানে আর কিছুদিনের মধ্যেই 5G পরিষেবা লঞ্চ করতে চলেছে, সেখানে BSNL, এখনও পর্যন্ত 4G নেটওয়ার্ক লঞ্চ করে উঠতে পারেনি। তাই স্বাভাবিকভাবেই গ্রাহকেরা তাদের কম গতিপূর্ণ পরিষেবার থেকে ক্রমাগত মুখ ফিরিয়ে নিচ্ছেন।

তবে বিএসএনএলের (BSNL) দুর্গতি আলোচনার জন্য এই প্রতিবেদন নয়। বরং এখানে আমরা বিদ্যমান এমন কিছু BSNL প্রিপেইড প্ল্যানের কথা জেনে নেব, যেগুলি সাশ্রয়ী খরচে গ্রাহকদের সন্তোষজনক পরিষেবা সরবরাহের জন্য পরিচিত। এদের সাথে গ্রাহকেরা ডেটা ছাড়াও ফায়দাজনক কলিং এবং এসএমএস বেনিফিট পেয়ে যাবেন। যে সমস্ত গ্রাহকের ডেটা চাহিদা কম, তারা রাষ্ট্রীয় বিএসএনএলের (BSNL) লিগ্যাসি নেটওয়ার্কের অধীনে শামিল হতে চাইলে, এই প্ল্যানগুলি বেছে নিতে পারেন। নিচে এদের সুবিধাগুলি উল্লেখ করা হল।

BSNL STV_184 প্ল্যান

এই প্ল্যান রিচার্জের জন্য ইউজারদের ১৮৪ টাকা খরচ করতে হবে। এর বিনিময়ে তারা প্রত্যহ ১ জিবি ডেটা এবং ১০০ এসএমএস খরচ ছাড়াও আনলিমিটেড ভয়েস কলিং ফেসিলিটি উপভোগ করতে পারবেন। স্রেফ এটুকুই নয়, একইসাথে এই প্ল্যান BSNL Tunes -এর ‘ফ্রি’ বা নিঃশুল্ক সাবস্ক্রিপশন প্রদান করবে। প্ল্যানটি ২৮ দিনের পরিষেবা মেয়াদ (Validity) সহ এসেছে।

BSNL STV_399 প্ল্যান

৩৯৯ টাকার রিচার্জমূল্যে আগত রাষ্ট্রায়ত্ত বিএসএনএলের এসটিভি_৩৯৯ প্ল্যান ৭০ দিনের সার্ভিস ভ্যালিডিটি সহ এসেছে। এর সাথে রোজ ১ জিবি ডেটা খরচের ছাড়পত্র লাভ করা যাবে। সাথে পাওয়া যাবে দৈনিক ১০০ এসএমএস প্রেরণ তথা আনলিমিটেড ভয়েস কলিং বেনিফিট। তাছাড়া এই প্ল্যান বিনা খরচে BSNL Tunes এবং Lokdhun সাবস্ক্রিপশন প্রদান করবে।

BSNL STV_499 প্ল্যান

এই প্ল্যান ৮০ দিনের সার্ভিস ভ্যালিডিটি সহ এসেছে। এর সাথে বিএসএনএল গ্রাহকেরা প্রতিদিন ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের সুবিধা ছাড়াও অফুরন্ত ভয়েস কল করার স্বাধীনতা পেয়ে যাবেন। উপরন্তু এই প্ল্যানের সাথে উপভোক্তারা জনপ্রিয় ওটিটি (OTT) প্ল্যাটফর্ম Eros Now ও Zing -এর সাবস্ক্রিপশন পেয়ে যাবেন পুরো বিনামূল্যে।

আরও পড়ুন