চাপ বাড়ছে Jio, Airtel-এর, এই কোম্পানির Wi-Fi প্ল্যানের দাম ১০০ টাকা কমলো, ১ মাস ডেটা-কল Free

BSNL Slashes Fibre Basic Plan Price: জিও এবং এয়ারটেলের মতো বেসরকারি সংস্থার সাথে পাল্লা দিতে, বিএসএনএল বা ভারত সঞ্চার নিগম লিমিটেড, এখন টেলিকম সেক্টরের পাশাপাশি ব্রডব্যান্ড পরিষেবার দিকেও জোর দিচ্ছে। আর সম্ভবত সেই কারণেই, এখন মোবাইল রিচার্জ খরচ বাড়ার সমস্ত চর্চা-সমালোচনার মাঝে নিজের সবচেয়ে সস্তা ব্রডব্যান্ড ফাইবার প্ল্যানে পরিবর্তন এনেছে সরকারি টেলিকম সংস্থাটি। আসলে ব্যাপারটা হচ্ছে যে, আরও বেশি সংখ্যক গ্রাহকের কাছে হাই-স্পিড ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য, বিএসএনএল, তার ফাইবার বেসিক প্ল্যানটিকে আগের চেয়েও সাশ্রয়ী করে তুলেছে।

১০০ টাকা দাম কমেছে বিএসএনএলের ৪৯৯ টাকার

আগে বিএসএনএলের বেসিক ফাইবার প্ল্যানের দাম ছিল ৪৯৯ টাকা, তবে এটি এখন ৩৯৯ টাকায় অ্যাক্সেস করা যাবে। অর্থাৎ এবার আগ্রহীরা বিএসএনএলের বেসিক ফাইবার প্ল্যানটি ১০০ টাকা কম খরচে অ্যাক্সেস করতে পারবেন। বিশেষ বিষয় হল যে, এতে সাবস্ক্রাইবাররা প্রথম মাসের জন্য ফ্রি কল এবং আনলিমিটেড ডেটা ব্যবহারের সুবিধাও পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বিএসএনএল ফাইবার বেসিক প্ল্যানের এই ১০০ টাকা ছাড়টিকে কোম্পানি মনসুন ডাবল বোনানজা অফার নাম দিয়েছে। এটি সীমিত সময়ের জন্য উপলব্ধ থাকবে, তাই যদি সস্তায় হাই-স্পিড ব্রডব্যান্ড সার্ভিস পেতে চান, তাহলে তাড়াতাড়ি এটির ফায়দা নিয়ে নিন।

বিএসএনএল ফাইবার বেসিক প্ল্যানের সুবিধা

টেলিকম টকের রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল, তার ফাইবার বেসিক প্ল্যানের প্রথম তিন মাসের জন্য দাম ধার্য করেছে ৩৯৯ টাকা। এই সময় অতিবাহিত হলে তারপর ৪৯৯ টাকা দিয়েই এটি ব্যবহার করতে হবে। ডেটা বেনিফিটের কথা বললে, এতে ৬০ এমবিপিএস পর্যন্ত স্পিডে ইন্টারনেট ব্যবহার করা যায়। অন্যদিকে এর মাধ্যমে বিএসএনএল গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড লোকাল এবং এসটিডি কল উপভোগ করতে পারবেন। এক্ষেত্রে মনসুন ডাবল বোনানজা অফার তথা ১০০ টাকা ছাড় অ্যাক্সেস করতে বা এই বিষয়ে তথ্য পেতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ১৮০০-৪৪৪৪ নম্বরে ‘হাই’ লিখে মেসেজ পাঠাতে পারেন।