HomeটেলিকমBrodband: ফ্রীতে লাগান ব্রডব্যান্ড, কোনো ইনস্টলেশন চার্জ লাগবে না, ৩১ মার্চ পর্যন্ত অফার

Brodband: ফ্রীতে লাগান ব্রডব্যান্ড, কোনো ইনস্টলেশন চার্জ লাগবে না, ৩১ মার্চ পর্যন্ত অফার

বিনা কোনো ইনস্টলেশন চার্জ ছাড়াই ব্রডব্যান্ড ইনস্টল করুন বাড়িতে, এই টেলিকম সংস্থাটি দিচ্ছে এই দুর্দান্ত অফার

অধিক ডেটা ও স্পিডের সাথে ইন্টারনেট ব্যবহার করার জন্য আপনি যদি নিজের বাড়িতে ব্রডব্যান্ড ইনস্টল করার কথা ভেবে থাকেন, তবে আপনার জন্য রয়েছে একটি সুখবর। রাষ্ট্রায়ত্ত সংস্থা ‘ভারত সঞ্চার নিগম লিমিটেড’ বা BSNL সম্প্রতি একটি বিশেষ অফারের ঘোষণা করেছে, যার অধীনে ইনস্টলেশন চার্জ প্রদান না করেই ব্রডব্যান্ড সংযোগ পাওয়া সম্ভব। আসলে উক্ত টেলিকমটির ইন্টারনেট পরিষেবা প্রদানকারী শাখা, ভারত ফাইবার (Bharat Fiber), কপার এবং ফাইবার ইন্টারনেট কানেকশন ব্যবহারকারীদের জন্য ইনস্টলেশন চার্জ মকুব করার কথা জানিয়েছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, এতদিন কপার কানেকশনের জন্য ২৫০ টাকা এবং ফাইবার সংযোগের জন্য ৫০০ টাকার ইনস্টলেশন ফি চার্জ করা হতো৷ কিন্তু আগামী ৩১শে মার্চ ২০২৩ পর্যন্ত প্রতিটি সার্কেলের ভারত ফাইবার গ্রাহকদের কাছ থেকে কোনো প্রকারের ইনস্টলেশন চার্জ নেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে। সবথেকে মজার বিষয় হল, BSNL তাদের এন্ট্রি-লেভেল বা সবচেয়ে সস্তার ফাইবার প্ল্যানের জন্যও এই অফারটি প্রযোজ্য রেখেছে। আলোচ্য অফারের অধীনে থাকা এমন কয়েকটি ব্রডব্যান্ড প্ল্যানের বিষয়ে নীচে জানানো হল।

BSNL -এর ৩২৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান

চলতি বছরের প্রথম দিনেই অর্থাৎ ১লা জানুয়ারী থেকে বিএসএনএল নিজেদের পোর্টফোলিও থেকে ২৭৫ টাকার এন্ট্রি-লেভেল ব্রডব্যান্ড প্ল্যানটি সরিয়ে দিয়েছিল। তাই এখন সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিকল্পটি হল ৩২৯ টাকার ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান। এই প্ল্যানের অধীনে, ব্যবহারকারীরা ২০ এমবিপিএস স্পিডে মোট ১০০০ জিবি ডেটা এবং বিনামূল্যে ফিক্সড-লাইন ভয়েস কলিং কানেকশনের সুবিধা পাবেন৷ যদিও এই এন্ট্রি-লেভেল প্ল্যানটি বর্তমানে প্রতিটি শহরে উপলব্ধ না থাকায়, নির্দিষ্ট কয়েকটি সার্কেলের বাসিন্দারাই এটি রিচার্জ করতে পারবেন।

BSNL -এর ৩৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান

আপনি যদি আরো হাই-স্পিডের সাথে ইন্টারনেট পরিষেবা চান, তাহলে ৩৯৯ টাকার প্ল্যানটি বেছে নিতে পারেন। এই প্ল্যানটি কিনলে ব্যবহারকারীরা, ৩০ এমবিপিএস স্পিডে ১ টেরাবাইট পর্যন্ত ডেটা অ্যাক্সেস করতে পারবেন।

BSNL-এর ১৭৯৯ টাকার ব্রডব্যান্ড প্ল্যান

বিএসএনএল এর আরেকটি হাই-স্পিড ব্রডব্যান্ড প্ল্যান আছে, যার দাম রাখা হয়েছে ১৭৯৯ টাকা। এই প্ল্যানে গ্রাহকেরা ৩০০ এমবিপিএস স্পিড সহ ৪ টেরাবাইট ডেটা ব্যবহারের সুবিধা পেয়ে যাবেন।

আরও পড়ুন