৭১ দিন পর্যন্ত ভ্যালিডিটি, মাত্র ২৯৮ টাকা থেকে BSNL-র এই ৪টি প্ল্যানে রয়েছে অনেক সুবিধা

আমরা ৪০০ টাকার কমে উপলব্ধ BSNL-এর এমন কয়েকটি প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি যেগুলি সাশ্রয়ী মূল্যে ডেটা, কলিং বেনিফিট দেবে

BSNL these 4 Prepaid Plan offer 71 days validity

বর্তমান সময়ে মোবাইল রিচার্জ প্ল্যানের গুরুত্ব যে কতখানি, সে সম্পর্কে কাউকেই আর নতুন করে কিছু বলে দেওয়ার কোনো প্রয়োজন পড়ে না। তবে দিন-কে-দিন যেভাবে প্রিপেইড প্ল্যান ব্যয়বহুল হচ্ছে, তাতে এখন মোবাইলে রিচার্জ করার আগে অন্তত দুবার ভাবতে হয় ইউজারদের। সেক্ষেত্রে সরকারি মালিকানাধীন টেলিকম কোম্পানি Bharat Sanchar Nigam Limited বা BSNL এই দুশ্চিন্তার হাত থেকে অনেকটাই রেহাই দিয়েছে ব্যবহারকারীদের, কারণ সংস্থার পোর্টফোলিওতে সাশ্রয়ী মূল্যের একাধিক রিচার্জ প্ল্যান মজুত রয়েছে। তাই যারা হালফিলে কোম্পানির কোনো কমদামি রিচার্জ প্ল্যানের সন্ধান করছেন, তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন। এখানে আমরা ৪০০ টাকার কমে উপলব্ধ BSNL-এর এমন কয়েকটি প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলিতে লম্বা মেয়াদের পাশাপাশি আরও একাধিক সুবিধা মিলবে। ফলে যারা দীর্ঘদিনের ভ্যালিডিটিসম্পন্ন রিচার্জ প্ল্যানের খোঁজ করছেন, তাদের জন্য এই প্ল্যানগুলি এককথায় আদর্শ। চলুন, BSNL-এর এই কমদামি প্ল্যানগুলির সম্পর্কে জেনে নেওয়া যাক।

BSNL-এর ২৯৮ টাকার প্ল্যান

এই প্ল্যানে ৫৬ দিনের বৈধতায় আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১ জিবি ডেটা, এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা পাওয়া যায়। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে হয় ৪০ কেবিপিএস। এছাড়া অন্যান্য সুবিধার কথা বললে, ২৯৮ টাকার রিচার্জ প্ল্যানটি ইরোস নাও (Eros Now) এন্টারটেইনমেন্টের সাবস্ক্রিপশন অফার করে। বিএসএনএলের ওয়েবসাইট বা অন্যান্য অনলাইন রিচার্জ অ্যাপ বা পোর্টালের মাধ্যমে এই প্ল্যানটি রিচার্জ করতে পারবেন ব্যবহারকারীরা।

BSNL-এর ৩১৯ টাকার প্ল্যান

এই প্ল্যানটির ভ্যালিডিটি ৬৫ দিন। প্ল্যানটির মারফত দেশের যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যায়। সেইসাথে এতে ৩০০ টি এসএমএস এবং মোট ১০ জিবি ডেটাও উপলব্ধ রয়েছে।

BSNL-এর ৩৪৭ টাকার প্ল্যান

বিএসএনএলের ৩৪৭ টাকার প্রিপেইড প্ল্যানের মেয়াদ ৫৪ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়। তবে দৈনিক ডেটা লিমিট শেষ হওয়ার পর ইন্টারনেটের স্পিড কমে ৪০ কেবিপিএসে নেমে আসে। এছাড়াও, এই প্ল্যানে ১০০ টি এসএমএস প্রেরণের সুযোগ রয়েছে। তদুপরি, বাড়তি সুবিধা হিসেবে এখানে গ্রাহকরা মেসার্স অনমোবাইল গ্লোবাল লিমিটেড (M/S Onmobile Global Limited)-এর প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপ (Progressive Web App বা PWA)-এ চ্যালেঞ্জ এরিনা মোবাইল গেমিং সার্ভিস (Challenges Arena Mobile Gaming Service) উপভোগের স্বাধীনতা পাবেন।

BSNL-এর ৩৯৫ টাকার প্ল্যান

এই প্রিপেইড রিচার্জ প্ল্যানে ৭১ দিনের বৈধতা সহ প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যায়। তবে নির্ধারিত ডেটা লিমিট নিঃশেষিত হয়ে গেলে নেট স্পিড কমে ৪০ কেবিপিএসে নেমে আসবে। এই প্ল্যানে ফ্রি কলিং হিসেবে ৩০০০ মিনিট অন-নেট ভয়েস কল এবং ১৮০০ মিনিট অফ-নেট ভয়েস কলের সুবিধা মিলবে। তবে ফ্রি মিনিট শেষ হয়ে গেলে প্রতি মিনিট কলের জন্য ব্যবহারকারীদের ২০ পয়সা করে কল চার্জ দিতে হবে।