১০৭ টাকায় ৩৫ দিন ভ্যালিডিটি, Jio ও Airtel কে চাপে ফেলছে এই মোবাইল রিচার্জ প্ল্যান

আপনি যদি এমন কোনও রিচার্জ প্ল্যান খোঁজ করেন যা কম খরচে বেশি দিন ভ্যালিডিটি দেয়, তাহলে জিও, এয়ারটেল বা ভিআই নয়, কেবল বিএসএনএলই এই সুবিধা দিতে পারে। কারণ সব প্রাইভেট কোম্পানি তাদের প্ল্যানগুলির দাম বাড়িয়েছে। এমন পরিস্থিতিতে আপনি যদি দুটি সিম ব্যবহার করেন এবং অন্য সিমটি সচল রাখার জন্য একটি ভালো প্ল্যান চান, তাহলে বিএসএনএলের ১০৭ টাকার প্রিপেড প্ল্যান রিচার্জ করতে পারেন।

বিএসএনএলের ১০৭ টাকার প্ল্যান

প্রথমত, বিএসএনএলের ১০৭ টাকার প্ল্যানে ৩৫ দিনের ভ্যালিডিটি পাওয়া যায়। যা সত্যি এখন অবিশ্বাস্য ব্যাপার। কারণ জিও, এয়ারটেল, ভিআই এর ২৮ দিনের প্ল্যান রিচার্জ করতে চাইলে ২০০ টাকার কাছাকাছি খরচ করতে হয়।

১০৭ টাকার প্ল্যানে বিএসএনএল ডেটা বেনিফিট দেয়। এখানে ২০০ মিনিট ভয়েস কলিং সহ ৩ জিবি ডেটা পাওয়া যায়। লক্ষ্যণীয় বিষয় হল এই বিএসএনএল প্ল্যানের সাথে কোনও এসএমএস সুবিধা দেওয়া হয়না।

জিও ২০৯ টাকার প্ল্যান

জিও-র ২০৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২২ দিন। এই প্ল্যানে প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া যায়। অর্থাৎ মোট ২২ জিবি ডেটা পাওয়া যাবে। এছাড়াও এখানে আনলিমিটেড কলিংয়ের সুবিধাও দেওয়া হয়েছে।

এয়ারটেলের ১৯৯ টাকার প্ল্যান

এয়ারটেল ব্যবহারকারীদের এখন তাদের সিম কার্ড সক্রিয় রাখতে ১৯৯ টাকা রিচার্জ করতে হবে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এতে ব্যবহারকারীরা ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস পাবেন।