Homeটেলিকমআপনার ফোনে Jio 5G নেটওয়ার্ক না এলে রইলো সমাধান, এই কাজগুলি করুন

আপনার ফোনে Jio 5G নেটওয়ার্ক না এলে রইলো সমাধান, এই কাজগুলি করুন

5G পরিষেবা পেতে আপনার কাছে একটি 5G স্মার্টফোন থাকা উচিত। কারণ 5G রেডি স্মার্টফোন থাকলে তবেই জিও বা এয়ারটেলের 5G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন আপনি

রিলায়েন্স জিও-র Jio True 5G পরিষেবা এখন দেশের প্রায় এক ডজন শহরে উপস্থিত। গুরুগ্রাম, নয়ডা, গাজিয়াবাদ, দিল্লি-এনসিআরের ফরিদাবাদের পাশাপাশি মুম্বাই, কলকাতা, বারাণসী, চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু এবং নাথদ্বারে ইতিমধ্যেই Jio True 5G পরিষেবা চালু হয়েছে। এছাড়া গতকাল নিশ্চিত করা হয়েছে, পুনেতেও এই পরিষেবা পাওয়া যাবে। জানিয়ে রাখি Jio True 5G পরিষেবাট বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে, তাই এটি শুধুমাত্র নির্বাচিত কিছু গ্রাহকের জন্য উপলব্ধ।

এই প্রসঙ্গে সংস্থার তরফে জানানো হয়েছে, চলতি বছরের শেষেই তাদের ৫জি পরিষেবা সবার জন্য অধিকাংশ সার্কেলে রোল আউট করা হবে। আপনার শহরে যদি Jio True 5G পরিষেবা থাকে, তবে আপনি যদি তার মজা না নিতে পারেন, তবে আপনার কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা উচিত, যা আপনাকে Jio True 5G পরিষেবা ব্যবহার করতে সহায়তা করতে পারে। আসুন সেগুলি কি কি জেনে নেওয়া যাক।

5G স্মার্টফোন

5G পরিষেবা পেতে আপনার কাছে একটি 5G স্মার্টফোন থাকা উচিত। কারণ 5G রেডি স্মার্টফোন থাকলে তবেই জিও বা এয়ারটেলের 5G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন আপনি। এখানে আরেকটি বিষয় মনে রাখতে হবে যে সমস্ত 5G ফোনে জিও-র 5G সমর্থন করবে না।

আবার কিছু ফোনে এই পরিষেবা পেতে একটি আপডেট দরকার, যা কোম্পানিগুলি শীঘ্রই রোল আউট করবে বলে জানিয়েছে। এছাড়া আপনার ফোনে যদি কোনও আপডেট থাকে তবে তা অবিলম্বে ইনস্টল করুন।

Jio গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করুন

রিপোর্ট অনুযায়ী, যেসব গ্রাহক ২৩৯ টাকা বা তার বেশি টাকার প্ল্যান রিচার্জ করছে, জিও তাদের নতুন নেটওয়ার্ক ব্যবহারের স্বাদ দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছে। তাই আপনার যদি ৫জি রেডি ফোন থাকে এবং সফটওয়্যার আপডেট চলে আসে তাহলে উপরে উল্লেখিত প্ল্যান রিচার্জ করতে পারেন।

আরও পড়ুন