টেলিকম

৩০ দিনের জন্য রিচার্জ করতে চান? Jio, Airtel এবং Vi দিচ্ছে এইসব সস্তা অপশন

কয়েক মাস আগেই টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা TRAI, দেশের সমস্ত টেলিকম কোম্পানিকে ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত প্রিপেইড প্ল্যান চালু করার নির্দেশ দিয়েছিল। নিয়ন্ত্রকের নির্দেশমত Jio, Airtel এবং Vi-ও পুরো এক মাসের বৈধতার নতুন প্ল্যান রিচার্জের জন্য উপলব্ধ করে; এই প্ল্যানগুলিতে গ্রাহকরা দীর্ঘ মেয়াদসহ ডেটা, কলিং ইত্যাদি নানা সুবিধা পেয়ে থাকেন। সেক্ষেত্রে আপনি Jio, Vi বা Airtel – যে সংস্থারই কানেকশন ব্যবহার করে থাকুন না কেন, এই মুহূর্তে যদি আপনি ৩০ দিনের জন্য কোনো সস্তা রিচার্জ প্ল্যানের সন্ধান করেন তাহলে আপনার জন্য আজ রয়েছে সেরা কিছু বিকল্পের সন্ধান। কারণ আজ আমরা তিনটি প্রধান টেলিকম সংস্থার ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত সুবিধাজনক প্রিপেইড প্ল্যান সম্পর্কে আলোচনা করব।

Jio-র ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত প্ল্যান

আপনি যদি জিও গ্রাহক হন এবং এই মুহূর্তে ৩০ দিনের জন্য রিচার্জ করতে চান, তাহলে আপনি সংস্থার ২৯৬ টাকার প্ল্যানটি বেছে নিতে পারবেন। সুবিধা বলতে এই প্ল্যানে আপনি এক মাসের বৈধতার সাথে ২৫ জিবি ডেটা পাবেন। এছাড়াও এটি আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস অফার করবে। তবে আপনি যদি তুলনামূলক কম টাকার প্ল্যানের সন্ধান করেন, তাহলে জিওর ১৮১ টাকার প্ল্যানটি রিচার্জ করতে পারেন। এটিতে ৩০ দিনের বৈধতায় মোট ৩০ জিবি ডেটা পাওয়া যাবে, যার কোনো ডেইলি ডেটা লিমিট নেই। মানে রিচার্জকারীরা চাইলে একদিনেও ৩০ জিবি ডেটা ব্যবহার করতে পারেন বা আবার প্রতিদিন ১ জিবি করে ডেটা শেষ করতে পারেন। কিন্তু মনে রাখবেন, এই প্ল্যানে কোনো কলিং বা মেসেজিংয়ের সুবিধা পাওয়া যাবেনা।

Airtel-এর ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত প্ল্যান

এয়ারটেল কোম্পানির ৩০ দিনের বৈধতাযুক্ত অনেক ভাল প্ল্যান রয়েছে। যেমন সম্প্রতি তারা ১৯৯ টাকা দামে ৩০ দিনের একটি প্ল্যান চালু করেছে। এই প্ল্যানে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, মোট ৩ জিবি ডেটা এবং ৩০০টি এসএমএসের সুবিধা পাওয়া যাবে। অন্যদিকে এয়ারটেলের ৩১৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে ২ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস করার সুবিধা পাওয়া যাবে। এটির বৈধতা আবার ৩১ দিন, যেখানে গ্রাহকরা অতিরিক্ত সুবিধা বলতে অ্যাপোলো ২৪/৭ সার্কেল, উইঙ্ক মিউজিক এবং ফ্রি হ্যালোটিউন অ্যাক্সেস করতে পারবেন। একই সময়ে, এয়ারটেলের ২৯৬ টাকার প্রিপেইড প্ল্যানে ৩০ দিনের জন্য ২৫ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি এসএমএস ও আনলিমিটেড কলের বেনিফিট পাবেন।

Vi-এর ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত প্ল্যান

পুরো এক মাসের বৈধতার সাথে ভোডাফোন আইডিয়ার দুটি প্রিপেইড প্ল্যান রয়েছে, যাদের দাম যথাক্রমে ৩২৭ টাকা এবং ৩৭৭ টাকা। এক্ষেত্রে ৩২৭ টাকার প্ল্যানে গ্রাহকরা মোট ২৫ জিবি ডেটা ও প্রতিদিন ১০০টি এসএমএসের সাথে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন, এর বৈধতা ৩০ দিন। আবার দ্বিতীয় প্ল্যানে অর্থাৎ ৩৩৭ টাকার প্ল্যানে মোট ২৮ জিবি ডেটা, প্রতিদিন ১০০টি এসএমএস এবং আনলিমিটেড কলিং উপভোগ করা যাবে। এটির সাথে ৩১ দিনের ভ্যালিডিটি উপলব্ধ।

Back to top button