প্ল্যানের দাম বাড়ার আগেই Jio, Airtel, Vi, BSNL এর সবচেয়ে সস্তা ১ বছরের প্যাক রিচার্জ করুন

আপনি যদি জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া ও বিএসএনএল এর ১ বছরের রিচার্জ প্ল্যান খুঁজে থাকেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য

Jio Airtel Vi BSNL Cheapest Yearly Long Term Validity Recharge Plans

চলতি সময়ে রোজকার ব্যবহৃত জিনিসগুলির মধ্যে অন্যতম একটি যে মোবাইল রিচার্জ প্ল্যান, সেকথা নিঃসন্দেহে অনস্বীকার্য। এটি ছাড়া এখন এক মুহুর্ত চলাও এককথায় অসম্ভব বললেই চলে। কিন্তু গত বছরের শেষের দিকে দেশের শীর্ষস্থানীয় তিনটি বেসরকারি কোম্পানি (Reliance Jio, Airtel, এবং Vodafone Idea বা Vi) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০%-২৫% পর্যন্ত বাড়িয়ে ইতিমধ্যেই বেশ ভালোরকমের চাপ সৃষ্টি করেছে আমজনতার পকেটে। আবার এ বছরও বেসরকারি টেলিকম সংস্থাগুলি ইঙ্গিত দিয়েছে যে, চলতি অর্থবর্ষের দ্বিতীয়ার্ধে আরও একবার ট্যারিফ প্ল্যানের দাম বাড়তে পারে। আর সত্যি সত্যিই একথা বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা প্রবল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আসলে ইতিমধ্যেই দেশের নির্বাচিত কিছু শহরে ৫জি (5G) পরিষেবা রোলআউট করেছে রিলায়েন্স জিও (Reliance Jio) ও এয়ারটেল (Airtel); এবং আর কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে ৫জি রিচার্জ প্ল্যানও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তাই এমত পরিস্থিতিতে আগামী দিনে নিশ্চিতভাবে ৪জি (4G) প্ল্যানের দাম বাড়ার আশঙ্কা করছেন বিদ্বজনেরা। সেক্ষেত্রে ৪জি প্ল্যানের আসন্ন বাড়তি দামের হাত থেকে আপনি যদি রেহাই পেতে চান, তাহলে এই মুহূর্তে সাশ্রয়ী মূল্যের দীর্ঘমেয়াদী কোনো প্ল্যান রিচার্জ করে রাখতে পারেন। সেই কারণে এই প্রতিবেদনে আমরা জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) বা ভিআই (Vi), এবং বিএসএনএল (BSNL) কর্তৃক প্রদত্ত সেরা চারটি দীর্ঘমেয়াদী প্রিপেইড রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি।

Airtel-এর ১,৭৯৯ টাকার প্ল্যান

এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে মোট ২৪ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়া, আনলিমিটেড ভয়েস কলিং এবং মোট ৩,৬০০ টি এসএমএস করার সুবিধাও মিলবে। এসবের পাশাপাশি ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধাও এই প্ল্যানে অন্তর্ভুক্ত।

Vodafone Idea-র ১,৭৯৯ টাকার প্ল্যান

ভিআই এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং, ৩,৬০০ টি এসএমএস সহ মোট ২৪ জিবি ডেটা প্রদান করে ইউজারদের। এছাড়া, Vi Movies & TV অ্যাপের বেসিক অ্যাক্সেসের সুবিধাও এই প্ল্যানে পাওয়া যাবে।

Jio-র ২,৫৪৫ টাকার প্ল্যান

এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৩৬ দিন। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, দৈনিক ১০০ টি এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা দেওয়া হয়। অর্থাৎ, এই প্ল্যান মারফত মোট ৫০৪ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা। পাশাপাশি, JioCinema, JioTV, JioCloud এবং JioSecurity অ্যাপের সাবস্ক্রিপশনও পাওয়া যাবে।

BSNL-এর ৭৯৭ টাকার প্ল্যান

এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। সরকারি মালিকানাধীন টেলিকম কোম্পানিটির এই প্ল্যানে যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, রোজ ২ জিবি করে ডেটা, এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা দেওয়া হয়েছে।