Jio, Airtel ও Vodafone Idea গ্রাহকদের সিম চালু রাখতে করতে হবে এত টাকা রিচার্জ

সম্প্রতি প্রিপেড প্ল্যানের দাম বাড়িয়েছে রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া। আর এমন পরিস্থিতিতে অনেক গ্রাহকই সিম সক্রিয় রাখতে ন্যূনতম কত টাকা রিচার্জ করবেন সেই বিষয়ে চিন্তাগ্রস্ত হয়ে উঠেছেন। আপনিও যদি এই একই কারণে চিন্তিত হয়ে থাকেন, তাহলে, এই প্রতিবেদনটি আপনারই জন্য। কারণ, এখানে আমরা জানাতে চলেছি, জিও, এয়ারটেল ও ভোডাফোন আইডিয়ার সিম সক্রিয় রাখতে আপনাকে নূন্যতম কত টাকা রিচার্জ করতে হবে।

রিলায়েন্স জিওর নূন্যতম বৈধতার রিচার্জ প্ল্যান

আপনি যদি জিও গ্রাহক হয়ে থাকেন, তাহলে সিম সক্রিয় রাখতে সর্বনিম্ন ১৪৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন, যার বৈধতা ১৪ দিন। আর এর সাথে পাওয়া যাবে ১ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস। এছাড়াও এর সাথে জিও অ্যাপ যেমন, জিও ক্লাউড, জিও সিনেমা এবং জিও টিভির অ্যাক্সেস পাওয়া যাবে সম্পূর্ণ বিনামূল্যে।

ভোডাফোন আইডিয়ার নূন্যতম বৈধতার রিচার্জ প্ল্যান

ভোডাফোন আইডিয়া গ্রাহকদের সিমের বৈধতা বৃদ্ধির জন্য ৯৯ টাকার একটি রিচার্জ প্ল্যান অফার করে, যার বৈধতা ১৫ দিন। আর এই প্ল্যানের সাথে পাওয়া যায় ৯৯ টাকার টকটাইম এবং ২০০ এমবি ডেটা। এছাড়াও, এই প্ল্যানে যেকোনো নেটওয়ার্কে কল করলে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা চার্জ করা হয়। উল্লেখ্য, ১৯০০ নম্বরে এসএমএসের জন্যও স্ট্যান্ডার্ড ট্যারিফ প্রযোজ্য হবে।

ভারতী এয়ারটেলের নূন্যতম বৈধতার রিচার্জ প্ল্যান

ভারতী এয়ারটেলের গ্রাহকদের সিম চালু রাখতে কমপক্ষে ১৯৯ টাকার প্ল্যান রিচার্জ করতে হবে, যেটি ২৮ দিনের পরিষেবা অফার করে। এছাড়াও, ব্যবহারকারীদের এর সাথে ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস সুবিধাও দেওয়া হয়। উল্লেখ্য, শুল্কবৃদ্ধির আগে এই প্ল্যানের আগে দাম ছিল ১৭৯ টাকা।