টেলিকম

Jio লঞ্চ করল নতুন প্ল্যান, ৩৪৯ টাকায় রোজ ২.৫ জিবি ডেটা সহ আনলিমিটেড কল

ইউজারদেরকে খুশি করতে হালফিলে একেবারে চুপিসারে দুটি নতুন প্রিপেইড রিচার্জ প্ল্যান মার্কেটে লঞ্চ করেছে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি Reliance Jio। এই প্ল্যানগুলির দাম ৩৪৯ টাকা এবং ৮৯৯ টাকা। দুটি প্ল্যানই মাইজিও (MyJio) অ্যাপ, Jio-র ওয়েবসাইট এবং অন্যান্য বেশ কয়েকটি প্ল্যাটফর্মের মাধ্যমে রিচার্জ করতে পারবেন ব্যবহারকারীরা। উল্লেখ্য যে, কোম্পানির নবাগত প্রিপেইড রিচার্জ প্ল্যান দুটিতে আনলিমিটেড কল, দৈনিক ২.৫ জিবি করে ডেটা সহ আরও অনেক সুবিধা উপলব্ধ রয়েছে। তাহলে চলুন, আলোচ্য প্ল্যান দুটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Reliance Jio-র ৩৪৯ টাকার প্ল্যান

সদ্য লঞ্চ হওয়া জিও-র ৩৪৯ টাকার প্ল্যানটি ৩০ দিনের বৈধতা সহ এসেছে। এই প্ল্যানে প্রতিদিন ২.৫ জিবি ডেটা, রোজ ১০০ টি করে এসএমএস এবং যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। অর্থাৎ, প্ল্যানটির মারফত মোট ৭৫ জিবি ডেটা খরচের সুযোগ পাবেন ইউজাররা। তবে দৈনিক ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর ইন্টারনেট স্পিড কমে হবে ৬৪ কেবিপিএস। এছাড়া, এক্সট্রা বেনিফিট হিসেবে এই প্ল্যানে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপগুলি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহারের ছাড়পত্র পাওয়া যাবে। আবার, ওয়েলকাম অফার (Welcome Offer)-এর আওতায় উক্ত প্ল্যানটির মারফত আনলিমিটেড ৫জি (5G) ডেটা খরচের সুযোগ পাবেন নির্বাচিত গ্রাহকরা।

Reliance Jio-র ৮৯৯ টাকার প্ল্যান

দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিটি কর্তৃক আনীত নতুন ৮৯৯ টাকার প্ল্যানে ৯০ দিনের মেয়াদে প্রতিদিন ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েল কল, এবং দৈনিক ১০০ টি করে এসএমএস প্রেরণের সুবিধা দেওয়া হয়েছে। অর্থাৎ, এই প্ল্যানে মোট ২২৫ জিবি ডেটা খরচের সুযোগ মিলবে। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৬৪ কেবিপিএসে নেমে আসবে। তদুপরি, এক্সট্রা বেনিফিট হিসেবে, ব্যবহারকারীরা এই প্ল্যানে JioTV, JioSecurity, JioCinema এবং JioCloud-এর ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। আবার, ওয়েলকাম অফারের আওতায় এলিজিবল সাবস্ক্রাইবাররা এই প্ল্যানটির মারফত আনলিমিটেড ৫জি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন।

দুর্বার গতিতে ভারতের একের পর এক শহরে 5G পরিষেবা লঞ্চ করে চলেছে Jio

প্রসঙ্গত উল্লেখ্য যে, বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত বছরের অক্টোবরের শুরুতে এদেশে চালু হয়েছে দ্রতগতির 5G পরিষেবা। ইতিমধ্যেই Reliance Jio ১৩৩ টিরও বেশি শহরে তাদের ট্রু ৫জি (True 5G) সার্ভিস রোলআউট করেছে। পাশাপাশি নতুন বছরে তারা এই তালিকাকে আরও দীর্ঘ করার প্রতিশ্রুতিও দিয়েছে। একদম গোড়ার দিকে দিল্লি, মুম্বাই, বারাণসী, কলকাতা – কেবল এই চারটি শহরে এই পরিষেবা উপলব্ধ হলেও বর্তমানে দেশের একাধিক শহরের বাসিন্দারা 4G সিম মারফতই নিজেদের 5G স্মার্টফোনে সংস্থার পঞ্চম প্রজন্মের দুরন্ত গতির নেটওয়ার্ক সার্ভিস ব্যবহার করতে সক্ষম হচ্ছেন। উল্লেখ্য যে, Jio বর্তমানে ইউজারদেরকে স্ট্যান্ডঅ্যালোন (SA) নেটওয়ার্কের মাধ্যমে 5G সার্ভিস অফার করছে। অর্থাৎ, সংস্থার নেটওয়ার্কটি একটি 5G কোরে চলবে এবং এটি বিদ্যমান এলটিই (LTE) কোরের ওপর নির্ভর করবে না।

Back to top button