Airtel এর থেকে ৬৫০ টাকা সস্তা প্ল্যানে Jio দিচ্ছে একই সুবিধা, আনলিমিটেড 5G ডেটা সহ পাবেন এই বেনিফিট

টেলিকম সংস্থা রিলায়েন্স জিও এয়ারটেলকে চাপে ফেলে দিয়েছে। আসলে এয়ারটেলের চেয়ে ৬৫০ টাকার সস্তা পোস্টপেড প্ল্যানের সাথে নেটফ্লিক্স দেখার সুবিধা দিচ্ছে সংস্থা। জিও-র এই প্ল্যানের মূল্য ৭৪৯ টাকা। এখানে ইন্টারনেট ব্যবহার করার জন্য ১০০ জিবি ৪জি এবং আনলিমিটেড ৫জি ডেটা পাওয়া যাবে। এয়ারটেলের কথা বললে, নেটফ্লিক্স সাবস্ক্রিপশন সহ কোম্পানির সবচেয়ে সস্তা পোস্টপেড প্ল্যানের দাম ১,৩৯৯ টাকা। আসুন এই দুই প্ল্যানের সুবিধাগুলি দেখে নেওয়া যাক।

রিলায়েন্স জিও-র ৭৪৯ টাকার প্ল্যান

৭৪৯ টাকার জিওর পোস্টপেড প্ল্যানে আপনি ইন্টারনেট ব্যবহার করার জন্য মোট ১০০ জিবি ডেটা পাবেন। আবার যোগ্য ব্যবহারকারীদের আনলিমিটেড ৫জি ডেটাও দেওয়া হচ্ছে। এখানে তিনটি অতিরিক্ত ফ্যামিলি সিম পাওয়া যাবে। আর ইন্টারনেটের জন্য প্রতি মাসে আলাদাভাবে ৫ জিবি ডেটা অফার করা হবে অতিরিক্ত সিমের জন্য। জিও-র এই প্ল্যানে আনলিমিটেড কলিংয়ের সুবিধা রয়েছে, সাথে মিরবে প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএস।

এই জিও প্ল্যানের সাথে নেটফ্লিক্স বেসিকের বিনামূল্যে সাবস্ক্রিপশন দেওয়া হয়। এছাড়াও পাওয়া যায় ২ বছরের জন্য অ্যামাজন প্রাইম লাইটের ফ্রি সাবস্ক্রিপশন। সাথে জিও টিভি এবং জিও সিনেমা দেখার সুযোগ তো থাকছেই। মনে রাখবেন যে এখানে প্রতিটি অতিরিক্ত সিমের জন্য মাসে ৯৯ টাকা দিতে হবে।

এয়ারটেলের ১৩৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে রয়েছে রেগুলার এবং তিনটি ফ্রি ফ্যামিলি অ্যাড-অন সিম। এখানে ইন্টারনেট ব্যবহারের জন্য প্রাইমারি ইউজারকে ১৫০ জিবি ডেটা দিচ্ছে সংস্থাটি। আর অ্যাড-অন কানেকশনের জন্য প্রতি মাসে ৩০ জিবি করে ডেটা দেওয়া হচ্ছে। এই প্ল্যানে প্রতিদিন ১০০টি ফ্রি এসএমএস সহ সীমাহীন কলিংয়ের সুবিধাও পাওয়া যায়।

জিওর মতো এই প্ল্যানে নেটফ্লিক্স বেসিকের মাসিক সাবস্ক্রিপশন দেওয়া হচ্ছে। এতে আপনি ৬ মাসের জন্য অ্যামাজন প্রাইম এবং এক বছরের জন্য ডিজনি + হটস্টারের বিনামূল্যে সাবস্ক্রিপশন পাওয়া যায়। সাথে মেলে উইঙ্ক মিউজিককের বিনামূল্যে সাবস্ক্রিপশন।