Homeটেলিকমহাই স্পিড ও অফুরন্ত ডেটার সাথে ফ্রি OTT বেনিফিট: সস্তায় ব্রডব্যান্ড সার্ভিস দিচ্ছে Jio, Airtel-রা

হাই স্পিড ও অফুরন্ত ডেটার সাথে ফ্রি OTT বেনিফিট: সস্তায় ব্রডব্যান্ড সার্ভিস দিচ্ছে Jio, Airtel-রা

বর্তমান সময়ে নেটমাধ্যমে বিভিন্ন কাজ করা, গেমিং বা অনলাইন বিনোদনের জন্য বেশিরভাগ মানুষই হাইস্পিড তথা আনলিমিটেড ডেটা পরিষেবার খোঁজ করে থাকেন। আবার যেহেতু এখন বিভিন্ন OTT প্ল্যাটফর্মে সময় কাটানোর প্রবণতা বেড়েছে, তাই অনেকেই এই জাতীয় প্ল্যাটফর্মের আলাদা সাবস্ক্রিপশন না নিয়ে স্ট্রিমিং বেনিফিটযুক্ত রিচার্জ প্ল্যানগুলি বেছে নেন। বলতে গেলে, এতে এক ঢিলে দুই পাখি মারার সুবিধা পাওয়া যায়। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে নিজের ব্রডব্যান্ড কানেকশনের জন্য সস্তায় উল্লিখিত ডেটা সুবিধা পেতে চান, তাহলে আজ আমাদের প্রতিবেদনে রয়েছে সেরা কিছু বিকল্পের হদিশ। আসলে এই মুহূর্তে আমরা Reliance Jio, Bharti Airtel এবং BSNL-এর মত দেশের প্রধান তিনটি টেলিকম সংস্থার কিছু বিশেষ ব্রডব্যান্ড প্যাকেজের কথা বলব, যেখানে ISP (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার)-গুলির তুলনায় যুক্তিসঙ্গত মূল্যে ভাল ডেটা সুবিধা পাওয়া যাবে; আর, এক্ষেত্রে তিনটি সংস্থার প্ল্যানের দাম একই হবে। আসুন এখন প্রতিটি প্ল্যান সম্পর্কে জেনে নেওয়া যাক।

৯৯৯ টাকাতে সেরা বেনিফিট দিচ্ছে Jio, Airtel এবং BSNL

JioFiber-এর ৯৯৯ টাকার প্ল্যান: সময়ের সাথে জিওফাইবার ব্রডব্যান্ড পরিষেবা ভারতের আরও বেশি জায়গায় প্রসারিত হচ্ছে। সেক্ষেত্রে এই পরিষেবার ৯৯৯ টাকা দামী প্ল্যানে ১৫০ এমবিপিএস ইন্টারনেট স্পিড এবং ৩,৩০০ জিবি ডেটা পাওয়া যায়। সংস্থার ওয়েবসাইটে ‘জনপ্রিয়’ হিসেবে চিহ্নিত এই প্ল্যানের বৈধতা ৩০ দিন যার সাথে অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video), ডিজনি+হটস্টার (Disney+Hotstar), ইরোস নাও (Eros Now) ইত্যাদি ১৫টি ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন পাওয়া যায়।

Airtel-এর ৯৯৯ টাকার প্ল্যান: এয়ারটেল এক্সস্ট্রিম (Xstream) ফাইবার কানেকশনের গ্রাহকরা ৯৯৯ টাকার ‘এন্টারটেইনমেন্ট’ (Entertainment) প্যাকটি বেছে নিতে পারবেন। এতে ৩০ দিনের মেয়াদে ২০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড এবং ৩,৩৩৩ জিবি ডেটার সুবিধা উপলব্ধ। এছাড়াও এই প্ল্যানে অ্যামাজন প্রাইম, ডিজনি+ হটস্টার, উইঙ্ক মিউজিক ও এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়ামের ফ্রি সাবস্ক্রিপশন উপভোগ করা যাবে।

BSNL-এর ৯৯৯ টাকার প্ল্যান: রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএলের ৯৯৯ টাকার ব্রডব্যান্ড প্যাকেজে ১৫০ এমবিপিএস স্পিডে মোট ২,০০০ জিবি ডেটা পাওয়া যাবে। অন্যদিকে এই ‘সুপারস্টার প্রিমিয়াম প্লাস’ প্যাকে ডিজনি+ হটস্টার, লায়ন্স গেট, সনিলিভ (SonyLIV)-এর মত অনেক ওটিটি প্ল্যাটফর্মের ফ্রি পরিষেবা উপলব্ধ।

আরও পড়ুন