Reliance Jio -র পয়সা উসুল প্ল‌্যান, এক রিচার্জে ডেটা ও কলিং সহ ফ্রি সিনেমা, লাইভ খেলা দেখার সুবিধা

চলতি সময়ে Disney+ Hotstar প্ল্যাটফর্মের Premium গ্রাহকপদ প্রদানকারীর একমাত্র টেলিকম গোষ্ঠী হল রিলায়েন্স জিও

Jio offering Free Hotstar Premium OTT subscription
Jio offer Free Hotstar Premium OTT subscription

বর্তমান সময়ে নিজেদের প্রিপেইড নম্বর রিচার্জের ক্ষেত্রে গ্রাহকেরা ডেটা ও কলিং সুবিধার পাশাপাশি প্ল্যানের ওটিটি (OTT) অফারের দিকটিও বিবেচনা করে থাকেন। যে সমস্ত প্ল্যানের সাথে চিত্তাকর্ষক ওটিটি সুবিধা বিদ্যমান, তাদের প্রতি গ্রাহকদেরও একটা আলাদা পক্ষপাতিত্ব থাকে। এহেন ওটিটি প্ল্যাটফর্মগুলির মধ্যে Disney+ Hotstar এই মুহূর্তে গ্রাহকদের মধ্যে অতীব জনপ্রিয়। তাই বেসরকারি টেলকোগুলিও তাদের একাধিক প্রিপেইড বিকল্পের সাথে Disney+ Hotstar Mobile সাবস্ক্রিপশন প্রদান করে থাকে। এক্ষেত্রে আমরা Airtel বা Vi -এর একাধিক প্ল্যানের কথা উল্লেখ করতে পারি। তবে চলতি সময়ে Disney+ Hotstar প্ল্যাটফর্মের Premium গ্রাহকপদ প্রদানকারীর একমাত্র টেলিকম গোষ্ঠী হল রিলায়েন্স জিও (Reliance Jio)। কেবল Jio’র ঝুলিতেই বর্তমানে এমন দু’টি রিচার্জ বিকল্পের অস্তিত্ব রয়েছে, যারা ইউজারদের Disney+ Hotstar প্ল্যাটফর্মের Premium সাবস্ক্রিপশন প্রদান করবে। এই প্ল্যানদুটির বাজার মূল্য যথাক্রমে ১,৪৯৯ এবং ৪,১৯৯ টাকা। আলোচ্য প্রতিবেদনে আমরা এদের সাথে আগত বিভিন্ন সুযোগ-সুবিধার কথাই উল্লেখ করবো।

১৪৯৯ টাকার Jio প্রিপেইড প্ল্যানের সুবিধা

১৪৯৯ টাকার জিও প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা ৮৪ দিনের ভ্যালিডিটিতে উচ্চগতিপূর্ণ ডেটা, কলিং এবং এসএমএস পরিষেবা ব্যবহারের সুযোগ লাভ করবেন। তাছাড়া এই প্ল্যান লোভনীয় ওভার-দ্য-টপ সুবিধার সাথে এসেছে। এই প্ল্যান রিচার্জের ফলে গ্রাহকেরা প্রত্যহ ২ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ সহ আনলিমিটেড ভয়েস কল করার ফায়দা পেয়ে যাবেন। এর সঙ্গে পাওয়া যাবে ডিজনি+ হটস্টার প্ল্যাটফর্মের প্রিমিয়াম সদস্যপদ যার বাজারমূল্য ১৪৯৯ টাকা! সুতরাং বোঝাই যাচ্ছে যে রিলায়েন্স জিও’র আলোচ্য প্ল্যানটি একটি পয়সা উসুল অফার। এই প্ল্যানের সাথে গ্রাহকেরা JioCloud, JioSecurity, JioCinema ও JioTV -র ‘ফ্রি’ বা নিঃশুল্ক সাবস্ক্রিপশনও পেয়ে যাবেন।

৪১৯৯ টাকার Jio প্রিপেইড প্ল্যানের সুবিধা

৪১৯৯ টাকার জিও প্রিপেইড প্ল্যান সম্পূর্ণ ৩৬৫ দিন অর্থাৎ সারা বছরের ভ্যালিডিটি সহ এসেছে। এটি বেছে নিলে ইউজারেরা প্রাত্যহিক ৩ জিবি করে মোট ১০৯৫ জিবি ডেটা খরচের লাভ উঠাতে পারবেন। সাথে মিলবে দৈনিক ১০০ এসএমএস খরচ তথা অফুরন্ত ভয়েস কল করার ছাড়পত্র। স্রেফ এটুকুই নয়, আলোচ্য প্ল্যানের সাথেই জিও গ্রাহকেরা পেয়ে যাবেন, ডিজনি+ হটস্টার প্রিমিয়াম মেম্বারশিপ এবং তাও একেবারে বিনামূল্যে! এছাড়াও প্ল্যানটি JioSecurity, JioTV, JioCloud, JioSecurity প্রভৃতি জিও অ্যাপের সাবস্ক্রিপশন প্রদান করবে।

উল্লেখ্য, জিও’র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আগ্রহীরা উপরোক্ত প্ল্যানদুটি রিচার্জ করতে পারেন।